চট্টগ্রাম শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

হাসপাতাল থেকে ছাড়া পেলেন বরিস জনসন

১৩ এপ্রিল, ২০২০ | ২:৪৬ পূর্বাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

হাসপাতাল থেকে ছাড়া পেলেন বরিস জনসন

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় এক সপ্তাহ আগে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। রবিবার (১২ এপ্রিল) ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবন ও কার্যালয় ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের এক মুখপাত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন এ তথ্য জানায়। ওই মুখপাত্র বলেন, ‘হাসপাতাল থেকে ছাড়া পেয়ে সুস্থতা অব্যাহত রাখার জন্য চেকার্সে গেছেন প্রধানমন্ত্রী’। চেকার্স হলো ব্রিটিশ প্রধানমন্ত্রীর গ্রামীণ বাসভবন। তিনি বলেন, ‘মেডিক্যাল টিমের পরামর্শ অনুযায়ী এখনই কাজে ফিরছেন না তিনি। তাকে অসাধারণ দেখভাল করার জন্য সেইন্ট থমাসের সবাইকে তিনি ধন্যবাদ দিতে চান’। গত রবিবার জনসনকে হাসপাতালে ভর্তি করে হয়েছিল। পরেরদিন সোমবার শারীরিক অবস্থার আরও আবনতি হওয়ায় তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। সেখানে তিন রাত ছিলেন তিনি। সেসময় তাকে অক্সিজেন সরবরাহ করা হয়। তবে তার কোনো ভেন্টিলেশনের প্রয়োজন হয়নি। ২৭ মার্চ জনসন তার করোনাভাইরাস পরীক্ষার ফল পজেটিভ আসার ঘোষণা দেন। তার মধ্যে ‘মৃদু উপসর্গ’ রয়েছে এবং ডাউনিং স্ট্রিটে আইসোলেশনে থেকেই দেশের নেতৃত্ব দেওয়া অব্যাহত রাখবেন বলে জানান তিনি। এ ঘোষণার ১০ দিন পর গুরুতর অসুস্থ অবস্থায় তাকে লন্ডনের সেইন্ট থমাস হাসপাতালে ভর্তি করা হয়।-বাংলানিউজ
শনিবার (১১ এপ্রিল) এক বিবৃতিতে জাতীয় স্বাস্থ্যসেবায় (এনএইচএস) নিয়োজিত সব কর্মীকে ধন্যবাদ জানিয়ে জনসন বলেন, ‘কোনো ধন্যবাদই তাদের জন্য যথেষ্ট নয়। আমি তাদের কাছে আজীবন ঋণী’।
৫৫ বছর বয়সী এ প্রধানমন্ত্রীর বাগদত্তা ক্যারি সাইমন্ডসও এনএইচএস এবং সেইন্ট থমাস হাসপাতালের সব কর্মীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি জনসনের সন্তানের মা হতে চলেছেন।

শেয়ার করুন
The Post Viewed By: 141 People

সম্পর্কিত পোস্ট