চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

সৌদি আরবে অনির্দিষ্টকালের জন্য ২৪ ঘণ্টা কারফিউ ঘোষণা

৭ এপ্রিল, ২০২০ | ৬:২০ অপরাহ্ণ

সৌদি আরব সংবাদদাতা

সৌদি আরবে অনির্দিষ্টকালের জন্য ২৪ ঘণ্টা কারফিউ ঘোষণা

বিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস ঠেকাতে সৌদি আরবের কয়েকটি ছোট শহর ছাড়া ২৪ ঘন্টা কারফিউ জারি করেছে দেশটির সরকার।

২৪ ঘন্টা কারফিউর অর্ন্তভুক্ত এলাকা গুলো হচ্ছে- রাজধানী রিয়াদ, তাবুক, দাম্মাম, ধাহরান, হাফুফ, জেদ্দা, তাইফ, কাতিফ ও আল খোবার। অঞ্চলগুলি থেকে বের কিংবা প্রবেশ করা সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে।

তবে জরুরি চিকিৎসা ও খাদ্যদ্রব্য কেনাকাটা, ব্যাংকিং সেবার জন্য যার যার নির্দিষ্ট এলাকার ভেতরে অত্যন্ত নিয়ন্ত্রিতভাবে (সকাল ছয়টা থেকে বিকেল তিনটার মধ্যে) বের হওয়া যাবে। শুধুমাত্র প্রাপ্ত বয়স্করা বের হতে পারবে। বের হতে হলে প্রতি গাড়িতে ড্রাইভারসহ একজন থাকতে হবে।

শুধুমাত্র গ্রোসারি শপ, তামউইনাত, ফার্মেসি, ফিলিং স্টেশন, ব্যাংক, গ্যাস স্টেশন, সার্ভিস এন্ড মেইন্টেনেন্স প্রতিষ্ঠান, প্লাম্বিং- ইলেক্ট্রিক-এসি টেকনিশিয়ানের কাজে নিয়োজিত, পানি পৌছানোর কাজে নিয়োজিত কোম্পানি ছাড়া সকল প্রকার ব্যবসায়িক কার্যক্রম নিষিদ্ধ থাকবে।

একইভাবে ইতোপূর্বে যাদেরকে কাজের স্বার্থে কারফিউর আওতার বাইরে রাখা হয়েছিল তারা এসব এলাকায় অত্যন্ত নিয়ন্ত্রিতভাবে চলাফেরা করতে পারবে। এই নির্দেশনা জনস্বার্থ বিবেচনায় জারি করা।

মঙ্গলবার সকাল পর্যন্ত সৌদিআরবে ২৬০৫ জন করোনায় আক্রান্ত হয়েছে।আর করোনায় ৭ জন বাংলাদেশি সহ মোট ৩৮ জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৫৫১ জন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 403 People

সম্পর্কিত পোস্ট