চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন আইসিউতে

আন্তর্জাতিক ডেস্ক

৭ এপ্রিল, ২০২০ | ৫:৫৩ অপরাহ্ণ

করোনায় আক্রান্ত বিট্রিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়েছে। ডাউনিং স্ট্রিট জানিয়েছে অবস্থার অবনতি হওয়ায় প্রধানমন্ত্রীকে আইসিউতে নেওয়া হয়েছে।

এদিকে প্রধানমন্ত্রীর এক মুখপাত্রের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, মেডিকেল টিমের পরামর্শে তাকে আইসিইউতে নেওয়া হয়েছে।

বিবিসি জানিয়েছে, যুক্তরাজ্যের স্থানীয় সময় সোমবার সন্ধ্যা সাতটার দিকে (বাংলাদেশ সময় মঙ্গলবার রাত ১২টা) বরিস জনসনকে আইসিইউতে নেওয়া হয়। ব্রিটিশ প্রধানমন্ত্রীর এক মুখপাত্র বলেছেন, প্রয়োজন পড়লে পররাষ্ট্রমন্ত্রী ডোমিনিক রাবকে দায়িত্ব সামাল দেবেন।

গত ১০ দিন ধরে করোনাভাইরাসজনিত সংক্রমণে ভুগছিলেন তিনি। রবিবার হাসপাতালে ভর্তি হন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ছোটখাটো কিছু স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে ডাউনিং স্ট্রিটের পক্ষ থেকে দাবি করা হয়।

এরপর সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয় ডাউনিং স্ট্রিটের এক বিবৃতিতে বলা হয়, করোনাভাইরাসের লক্ষণ বহাল থাকায় প্রধানমন্ত্রী লন্ডনের সেন্ট থমাস হাসপাতালের চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছেন। সোমবার বিকাল থেকে প্রধানমন্ত্রীর অবস্থার অবনতি হলে মেডিকেরল টিমের পরামর্শে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। ওই বিবৃতিতে বলা হয়, ‘প্রধানমন্ত্রী চমৎকার সেবা পাচ্ছেন এবং জাতীয় স্বাস্থ্য সেবা ব্যবস্থার (এনএইচএস) কর্মীদের পরিশ্রম এবং ত্যাগের জন্য ধন্যবাদ।’

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট