চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মে, ২০২০

করোনায় যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ১২২৪ জনের মৃত্যু

৫ এপ্রিল, ২০২০ | ১২:১৯ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

করোনায় যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ১২২৪ জনের মৃত্যু

প্রাণঘাতী করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় একদিনেই ১২২৪ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা তিন লাখ ছাড়িয়ে গেছে। আর মৃত্যু হয়েছে আট হাজারের বেশি মানুষের। জনস হপকিনস বিশ্ববিদ্যালয়ের হিসাবে এমন তথ্য পাওয়া গেছে।

এমন এক সময় এই হালনাগাদ তথ্য এসেছে যখন যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রমক রোগ বিশেষজ্ঞ এন্থনি ফাওসি বলেন, করোনাভাইরাসের উত্থানের ঝুঁকি বাস্তবিক।

সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে নিউইয়র্ক সিটিতে। এই রাজ্যে এখন মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ১৩ হাজারের বেশি, যা পুরো ইতালিতে আক্রান্তের প্রায় সমান হিসাবে।

অঙ্গরাজ্যটিতে গত ২৪ ঘণ্টায় ৬৩০ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে, যা এখানে এ পর্যন্ত একদিনে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা।

নিউইয়র্কের গভর্নর এন্ড্রু কুমো বলেছেন, এই সংক্রমণ চার থেকে ১৪ দিনের মধ্যে শীর্ষ পর্যায়ে পৌঁছাতে পারে।

কুগভর্নর কুমো আরও বলেন, তার রাজ্য আরও বেশি ভেন্টিলেটরের সংগ্রহের চেষ্টায় কাজ করে যাচ্ছে।শনিবার এক হাজার ভেন্টিলেটর পাঠানোর জন্য তিনি চীনকে ধন্যবাদ জানিয়েছেন।

তিনি আরও বলেন, ওরেগন রাজ্য থেকে আরও ১৪০টি ভেন্টিলেটর সরবরাহের কথা রয়েছে।

এদিকে প্রতিদিনের করোনাভাইরাস ব্রিফিংয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গভর্নর কুমোকে নিউইয়র্কে প্রয়োজনীয় জিনিষপত্র সরবরাহ করা হবে বলে আশ্বাস দিয়েছেন।

রবিবার সকালে শেষ খবর পাওয়া পর্যন্ত অঙ্গরাজ্যটিতে মৃতের সংখ্যা তিন হাজার ৫৬৫ জন। সবচেয়ে উদ্বেগজনক অবস্থা বিরাজ করছে নিউইয়র্ক শহরের ‍পূর্ব দিকের লং আইল্যান্ডে।

নিউইয়র্ক অঙ্গরাজ্যে ‌এক লাখ ১৩ হাজার ৭৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এরমধ্যে নিউইয়র্ক সিটিতে আক্রান্তের সংখ্যা ৬৩ হাজার ৩৬ জন।

গভর্নর কুমো বলেন, নিউইয়র্ক সিটিতে এখন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ধীরগতিতে বাড়ছে, তবে নিকটবর্তী লং আইল্যান্ডে এই সংখ্যা উদ্বেগজনক হারে বৃদ্ধি পেয়েছে।

ইতোমধ্যে ম্যানহাটানের ২,৫০০ শয্যাবিশিষ্ট হাসপাতাল জাভিটস সেন্টার ইন ম্যানহাটানে অসংখ্য রোগী ভিড় করছেন। তাদের জন্য কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে জনবল এবং চিকিৎসা সরঞ্জাম দেয়ার কথা বলা হয়েছে।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 100 People

সম্পর্কিত পোস্ট