চট্টগ্রাম মঙ্গলবার, ২৬ মে, ২০২০

সর্বশেষ:

এবার করোনা কেড়ে নিল দেড় মাস বয়সী শিশুর প্রাণ

২ এপ্রিল, ২০২০ | ২:০০ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

এবার করোনা কেড়ে নিল দেড় মাস বয়সী শিশুর প্রাণ

প্রাণঘাতী করোনাভাইরাসে সারাবিশ্বে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এবার এই ভাইরাসে যুক্তরাষ্ট্রের কানেকটিকাটে দেড় মাসের এক শিশু মারা গেছে। খবর এএফপি।

বুধবার স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। করোনায় এটি সবচেয়ে কম বয়সী শিশুর মৃত্যুর ঘটনা বলে ধারণা করা হচ্ছে।

কানেকটিকাট অঙ্গরাজ্যের গভর্নর নেড লেমন্ট এক টুইট বার্তায় বলেন, অচেতন অবস্থায় গত সপ্তাহে শিশুটিকে হাসপাতালে আনা হয় এবং শিশুটি সুস্থ হয়ে উঠতে পারেনি। এটা হৃদয় বিদারক।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের ইলিনয়েস রাজ্যেও করোনায় আক্রান্ত হয়ে নয় মাসের এক শিশু মারা যায়। করোনায় সেটিই প্রথম শিশুর মৃত্যু বলে ধারণা করা হয়।

এদিকে করোনায় যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ৫ হাজার ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৯১৭ জন। বিশ্বের সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটির দুই লাখ ১৬ হাজারেরও বেশি মানুষের দেহে করোনাভাইরাস সংক্রমিত হয়েছে।

আর সারাবিশ্বে  মহামারি এ ভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা এখন ৯ লাখ ৩৫ হাজার ৮১৭ জন। দুই একদিনের মধ্যে এই সংখ্যা ১০ লাখে পৌঁছে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। আর মৃত্যু হয়েছে ৪৭ হাজার ২৪১ জনের।

 

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 103 People