চট্টগ্রাম সোমবার, ২৫ মে, ২০২০

সর্বশেষ:

করোনায় ভারতে মৃতের সংখ্যা বেড়ে ৩৮, আক্রান্ত ১৬৩৭

১ এপ্রিল, ২০২০ | ৫:২৬ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

করোনায় ভারতে মৃতের সংখ্যা বেড়ে ৩৮, আক্রান্ত ১৬৩৭

ভারতজুড়ে এখন লকডাউন। এর মধ্যেও দেশে লাফিয়ে বাড়ছে  আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার রাত থেকে বুধবার দুপুর পর্যন্ত এক লাফে আক্রান্তের সংখ্যা বাড়ল ২৪০। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ১৬৩৭। মৃত্যু হয়েছে ৩৮ জনের। তবে চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ১৩২ জন। খবর আনন্দবাজার।

ভারতের স্বাস্থ্যমন্ত্রণালয়ের হিসেব অনুযায়ী দেশের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত মহারাষ্ট্রে, ৩০২ জন। এর পরেই কেরল। সেখানে আক্রান্তের সংখ্যা ২৪১। এর পরে যথাক্রমে রয়েছে তামিলনাড়ু (১২৪), দিল্লি (১২০), উত্তরপ্রদেশ (১০৩)-এর মতো রাজ্য।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ২৬ জন। মৃত্যু হয়েছে ২ জনের। তবে এর মধ্যে বুধবার সকালে বেলঘরিয়ার আক্রান্ত বৃদ্ধের মৃত্যু অন্তর্ভূ্ক্ত করা হয়নি। 

এদিকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪২ হাজার ১৫১ জনে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন সাড়ে ৮ লাখের বেশি মানুষ। 

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ তথ্য অনুয়ায়ী, বুধবার সকাল পর্যন্ত ভাইরাসটি ১৮০ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪২ হাজার ১৫১ জনের এবং আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৫৮ হাজার ৭৮৫ জন। এর মধ্যে ১ লাখ ৭৮ হাজার ৯৯ জন সুস্থ হয়েছে বাড়ি ফিরেছেন।
করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে ১২ হাজার ৪২৮ জন। এরপর দ্বিতীয় সর্বোচ্চ মানুষ মারা গেছে ইতালির প্রতিবেশি স্পেনে। দেশটিতে বুধবার সকাল পর্যন্ত ৮ হাজার ৪৬৪ জনের মৃত্যু হয়েছে।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি বিপর্যস্ত ইতালি। ইতালিতে মৃতের সংখ্যা দিন দিন বাড়েছে। এখন পর্যন্ত সেখানে মারা গেছেন ১২ হাজার ৪২৮ জন। স্পেনে মৃতের সংখ্যা ৮ হাজার ৪৬৪ জন।

যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৬৭ জনের। চীনে ৩ হাজার ৩০৫ জন। ফ্রান্সে ৩ হাজার ৫২৩ জন। ইরানে ২ হাজার ৮৯৮ জন। যুক্তরাজ্যে মৃত্যুর সংখ্যা ১ হাজার ৭৮৯ জনে দাঁড়িয়েছে।

 

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 35 People

সম্পর্কিত পোস্ট