চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

করোনারোধে মক্কা লকডাউন ঘোষণা
নিশ্চয় আমরা ইতিহাসের ক্রান্তিকাল অতিক্রম করছি: সৌদি বাদশা

৩১ মার্চ, ২০২০ | ১১:৩৬ পূর্বাহ্ণ

সৌদি আরব সংবাদাতা

করোনারোধে মক্কা লকডাউন ঘোষণা

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার রোধে সৌদি আরবের পবিত্র নগরী মক্কার ছয়টি জেলায় দিনরাত ২৪ ঘণ্টার কারফিউ জারি করেছে সৌদির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

সোমবার বিকেল ৩টা থেকেই কার্যকর হয়েছে এ নির্দেশনা। মক্কায় ২৪ ঘণ্টার কারফিউ জারি করা এলাকা গুলো হচ্ছে – আজইয়াদ, আল মাসাফি, মিসফালাহ, আল হুজুন, নাকাসা ও হোশ বকর।

সরকারি নির্দেশনায় বলা হয়েছে- এখন থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এসব এলাকায় প্রবেশ বা বহির্গমন নিষিদ্ধ থাকবে। কারফিউ চলাকালীন সকাল ৬টা থেকে বিকেল ৩টার মধ্যে শুধু চিকিৎসা ও নিত্যপণ্য কেনাকাটায় বাইরে যাওয়া যাবে।

এর আগে, গত ২৬ মার্চ থেকে সৌদি আরবের ব্যস্ততম এলাকা মক্কা, মদিনা ও রাজধানী রিয়াদে বিকেল ৩টা থেকে পরদিন সকাল ৬টা পর্যন্ত কারফিউ জারি হয়। ২৩ মার্চ থেকে দেশটিতে ২১ দিনের আংশিক কারফিউ শুরু হয়। তখন সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত কারফিউয়ের সময় ঘোষণা করা হয়েছিল। পরে মক্কা, মদিনা, রিয়াদ ও জেদ্দায় এর সময়সীমা বাড়ানো হয়েছে।

সৌদিতে এ পর্যন্ত প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৫৩ জন, মারা গেছেন আটজন।আর সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১১৫ জন।

 

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 219 People

সম্পর্কিত পোস্ট