চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

মারা গেলেন জাপানি কমেডিয়ান ‘কাইশ্যা’

৩০ মার্চ, ২০২০ | ৬:৪২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

মারা গেলেন জাপানি কমেডিয়ান ‘কাইশ্যা’

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবার মারা গেলেন জাপানি কৌতুক অভিনেতা কেন শিমুরা । এই প্রথম কোনো জাপানি ‘সেলিব্রেটি’ করোনায় মারা যাওয়ার ঘটনা ঘটেছে। বাংলাদেশে  তার কমেডি ধারাবাহিকগুলো বাংলায় ডাবিং করে ‘কাইশ্যা’ নামে প্রচার হতো । সেই সূত্রে বাংলাদেশেও তিনি পরিচিত।

এই অভিনেতার মুখপাত্রের বরাত দিয়ে জাপানিজটাইমস ডটকো ডটজেপি জানায়, “জ্বর ও নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ার কারণে ২০ মার্চ শিমুরাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে পরীক্ষায় ধরা পরে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রবিবার চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তার বয়স হয়েছিল ৭০ বছর।”

 ১৯৭০ থেকে ১৯৮০ সালের মধ্যে কৌতুক অভিনেতা হিসেবে কাজ করে তিনি জনপ্রিয়তা লাভ করেন। ২০১৬ সালে তার ফুসফুসের ক্যান্সার ধরা পড়ে। সেই হিসেবে চিকিৎসাও চলছিল। ১৯৫০ সালে ২০ ফেব্রুয়ারি জন্ম নেওয়া এই শিল্পী বিভিন্ন মাধ্যমে কাজ করে জনপ্রিয়তা অর্জন করেন। ‘বাকা টোনোসামা (স্টুপিড লর্ড) এবং হেনা ওজিসান (স্ট্রেঞ্জ আঙ্কেল) চরিত্রের জন্য তিনি খ্যাতি লাভ করেন। ২০০৬ সালে প্রতিষ্ঠা করেন মঞ্চ নাটকের দল ‘শিমুরাকোন’ বা ‘শিমুরা স্পিরিট’। অসুস্থ হওয়ার আগে তিনি ‘জিনিয়াস! শিমুরা জু’ নামের টিভি ধারাবাহিকে কাজ করছিলেন।

আগামী টোকিও অলিম্পিকে মশাল দৌড়েও অংশগ্রহণ করার কথা ছিল তার। এপ্রিল মাসে ‘দ্য নেইম অ্যাবোভ দ্য টাইটেল’ উপন্যাস অবলম্বনে একটি চলচ্চিত্রে কাজের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন।

 

পূর্বকোণ/ এস

শেয়ার করুন
The Post Viewed By: 537 People

সম্পর্কিত পোস্ট