চট্টগ্রাম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

করোনা: নিউইয়র্কে একদিনেই মৃত্যু ৮ বাংলাদেশির

৩০ মার্চ, ২০২০ | ৬:১৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

করোনা: নিউইয়র্কে একদিনেই মৃত্যু ৮ বাংলাদেশির

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আট বাংলাদেশির মুত্যু হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত করোনায় নিউইয়র্কে ২১ বাংলাদেশির মৃত্যু হল।
করোনায় আক্রান্ত হয়ে ২৮ মার্চ মৃত্যু হয়েছে কায়কোবাদ, শফিকুর রহমান মজুমদার, আজিজুর রহমান, মির্জা হুদা, বিজিত কুমার সাহা, মো. শিপন হোসাইন, জায়েদ আলম ও মুতাব্বির চৌধুরী ইসমত।
করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৪২ হাজার জন। সর্বশেষ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২ হাজার ৪৮৪ জনের মৃত্যু হয়েছে।
এর মধ্যে নিউইয়র্ক রাজ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত করোনায় নিউইয়র্কে আক্রান্ত মানুষের সংখ্যা ৫৯ হাজার ৬৪৮। এতে মৃত্যু হয়েছে ৯৬৫ জনের।
এছাড়া মিশিগান অঙ্গরাজ্যের ড্রেটয়েট সিটি ও নিউজার্সির প্যাটারসনে দুই বাংলাদেশি নারীর মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। তাদের দুজনের দেশের বাড়ি বৃহত্তর সিলেটে বলে জানা গেছে।

এদিকে, ট্রাম্প প্রশাসনের এক কর্মকর্তা ও অন্যান্য বিশেষজ্ঞরা জানিয়েছেন, পরিস্থিতি উন্নতির আগে এটি সবচেয়ে খারাপের দিকে যাবে। সম্প্রতি যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ার পেছনে কারণ হচ্ছে হাসপাতালগুলোতে সরঞ্জাম সংকট। বিশেষ করে নিউইয়র্কের মতো এলাকায় যেখানে সংক্রমণের হার সবচেয়ে বেশি সেখানে এই সরঞ্জাম সংকটের মাত্রাও বেশি।

পূর্বকোণ/ এস

শেয়ার করুন
The Post Viewed By: 131 People

সম্পর্কিত পোস্ট