চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

করোনায় ভারতের কেরালায় বৃদ্ধের মৃত্যু, আক্রান্ত বেড়ে ৬৯৪

২৮ মার্চ, ২০২০ | ২:৩৯ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক, ছবি-পিটিআই

করোনায় ভারতের কেরালায় বৃদ্ধের মৃত্যু, আক্রান্ত বেড়ে ৬৯৪

ভারতের কেরালায় নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) ৬৯ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। সম্প্রতি তিনি দুবাই থেকে ফিরেছিলেন বলে জানা গিয়েছে। কেরালায় এই প্রথম করোনায় কোন ব্যক্তির মৃত্যু হল। খবর আনন্দবাজার ।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে গত ২২ মার্চ কোচির কালামাসেরি মেডিক্যাল কলেজে ভর্তি হন ওই বৃদ্ধ। ডাক্তারি পরীক্ষায় তাঁর শরীরে কোভিড-১৯ ভাইরাস ধরা পড়ে। এর পাশাপাশি হার্টের সমস্যাও ছিল তাঁর। উচ্চ রক্তচাপেও ভুগছিলেন।

এত দিন হাসপাতালে ভেন্টিলেশনে ছিলেন ওই বৃদ্ধ। সেই অবস্থাতেই এ দিন তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটে। শনিবার সকালে তাঁর মৃত্যু হয়। পরিবারের হাতে তাঁর দেহ তুলে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিকে আজ বৃহস্পতিবার দেশটিতে নতুন করোনা সংক্রমণ নিশ্চিত হয়েছে ৮৮ জনের। এই নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৬৯৪। এখনও পর্যন্ত দেশটিতে এক দিনে সর্বোচ্চ আক্রান্ত হলেও বুধবারের তুলনায় নতুন আক্রান্তের সংখ্যা বেড়েছে ১ জন। অন্য দিকে নতুন করে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। মোট মৃত ১৭ জন।

সারা বিশ্বেও লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। মোট মৃত্যু হয়েছে ২২ হাজার ১৬৯ জন। করোনায় আক্রান্ত ৪ লক্ষ ৯১ হাজার ৬২৩ জন। তবে এর পাশাপাশি সুস্থও হয়ে উঠেছেন লক্ষাধিক মানুষ।

ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যাটা। দেশের করোনা আক্রান্তের সংখ্যা ছশো ছাড়িয়ে গিয়েছে। করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত মহারাষ্ট্র ও কেরলে। দু’টি রাজ্যেই আক্রান্তের সংখ্যা শতাধিক। তুলনামূলক ভাবে কম হলেও, করোনায় আক্রান্তের হদিশ মিলেছে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতেও।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 123 People

সম্পর্কিত পোস্ট