চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

ইতালিতে ২৪ ঘণ্টায় ৯৬৯ জনের মৃত্যু

২৮ মার্চ, ২০২০ | ১:২২ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ইতালিতে ২৪ ঘণ্টায় ৯৬৯ জনের মৃত্যু

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী নভেল করোনাভাইরাসে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইতালি। প্রতিদিন বাড়ছে লাশের সংখ্যা। পুরো দেশে এখন মৃত্যুর মিছিল। প্রতিদিনই মৃত্যুর সংখ্যার নতুন রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে দেশটির।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ইতালিতে গত ২৪ ঘণ্টায় আরও ৯৬৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৯ হাজার ১৩৪ জনের।

শুক্রবার (২৭ মার্চ) দেশটির সিভিল প্রোটেকশন এজেন্সির বরাত দিয়ে এ তথ্য জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

ভাইরাসটিতে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে উত্তরাঞ্চলীয় লোমবার্দে এলাকা। লোমবার্দের ব্রেসসিয়া শহরের পোলিয়ামবুলাঞ্জা হাসাপাতালের সংক্রামক রোগের চিকিৎসক রবার্তো স্টেলিনা বলেন, ‘আমাদের ওপর দিয়ে যেন ঝড় বয়ে যাচ্ছে। সমস্যা হলো যখন এই ঝড় শুরু হয় থকন আমরা অপ্রস্তুত ছিলাম। হয়তো বুঝতেও পারিনি পরিণাম কী হতে যাচ্ছে। জরুরি পরিস্থিতির প্রথম দিকেই কয়েক জন চিকিৎসক মারা যায়। তখন আমরা এই ঝড়ের বিষয়ে কিছুই জানতাম না। মারা যাওয়া কয়েক চিকিৎসককে আমি চিনতাম। এখন আমরা অনেক বেশি প্রস্তুত এবং যুদ্ধ চালিয়ে যাচ্ছি।’

২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বের ১৯৯ দেশ ও অঞ্চলে ছড়িয়ে গেছে কভিড-১৯। শুরুর দিকে চীনে এ রোগে আক্রান্ত হয়ে মারা যাওয়ার সংখ্যা ছিল বেশি। দেশটি রাশ টেনে ধরতে সক্ষম হলেও ইউরোপের দেশগুলোতে ভয়ংকরভাবে ছড়িয়ে গেছে এ রোগ। 

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 165 People

সম্পর্কিত পোস্ট