চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

করোনায় বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ২৪ হাজার ৮৭

২৭ মার্চ, ২০২০ | ২:০২ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

করোনায় বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ২৪ হাজার ৮৭

সারাবিশ্বে মহামারি আকারে ছড়িয়ে পড়া মরণঘাতী আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪ হাজার ৮৭ জনে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে এখন পর্যন্ত বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে করোনাভাইরাস। এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ৫ লাখ ৩২ হাজার ২২৪ জন। এদের মধ্যে বর্তমানে ৩ লাখ ৮৩ হাজার ৮১১ জন চিকিৎসাধীন এবং ১৯ হাজার ৩৫৭ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন। এ হিসেবে প্রায় ৯৫ শতাংশ রোগী মধ্যবর্তী অবস্থায় রয়েছেন এবং ৫ শতাংশ রোগীর অবস্থা আশঙ্কাজনক।

এছাড়া করোনাভাইরাস আক্রান্ত ১ লাখ ৪৮ হাজার ৪১৩ জনের মধ্যে ১ লাখ ২৪ হাজার ৩২৬ জন সুস্থ হয়ে উঠেছেন এবং ২৪ হাজার ৮৭ জন রোগী মারা গেছেন। এ হিসেবে করোনায় আক্রান্ত প্রায় ৮৪ শতাংশ রোগী সুস্থ হয়েছেন এবং মারা গেছেন ১৬ শতাংশ মানুষ।

বাংলাদেশসহ বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি করোনাভাইরাস।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। উৎপত্তিস্থল চীনে ৮০ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হলেও সেখানে ভাইরাসটির প্রাদুর্ভাব কমে গেছে। তবে বিশ্বের অন্যান্য দেশে এই ভাইরাসের প্রকোপ বাড়ছে। চীনের বাইরে করোনা ১৩ গুণ বৃদ্ধি পাওয়ার প্রেক্ষাপটে ১১ মার্চ পৃথিবীব্যাপী মহামারি ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 129 People

সম্পর্কিত পোস্ট