চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

নতুন গবেষণা

যুক্তরাষ্ট্রের ৮১ হাজার মানুষের প্রাণ কেড়ে নিতে পারে করোনা!

অনলাইন ডেস্ক

২৭ মার্চ, ২০২০ | ১২:৪০ অপরাহ্ণ

বিশ্বজুড়ে মহামারীতে রূপ নেয়া করোনাভাইরাসের এবার নতুন কেন্দ্র হয়ে উঠছে যুক্তরাষ্ট্র । আক্রান্তের দিক দিয়ে সব দেশকে ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র। দেশটিতে ৮৫ হাজার ৬৫৩ জন মানুষের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যাদের মধ্যে মারা গেছে এক হাজার ২৯৬ জন। এদিকে নতুন এক গবেষণায় দেখা গেছে, করোনাভাইরাসের সংক্রমণে আগামী চার মাসে মারা যেতে পারে ৮১ হাজারেরও বেশি মানুষ।

ইউনিভার্সিটি অব ওয়াশিংটন স্কুল অব মেডিসিন এক গবেষণায় এই আশঙ্কার বিষয়টি জানায়। জুন পর্যন্ত কভিড-১৯ ভাইরাসের প্রাদুর্ভাব কমে আসার সম্ভাবনা দেখছেন না গবেষকেরা। কিছু রাজ্যে বেশিমাত্রায় প্রাদুর্ভাব ঘটায় এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে জাতীয়ভাবে করোনা রোগীর সংখ্যা সর্বোচ্চ পর্যায়ে পৌঁছে যেতে পারে। জুলাই মাসের শেষের দিকে পর্যন্ত আক্রান্ত মানুষের মৃত্যু হতে পারে। তবে পুরো মাসে সেটি ধীরে ধীরে কমে আসবে।

এর আগে নভেল করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে ২২ লাখ মানুষ মারা যেতে পারে বলে একটি গবেষণায় শঙ্কা প্রকাশ করা হয়েছিল। ইতালিতে সংক্রমণের তথ্য অনুসারে যুক্তরাষ্ট্রে এই গবেষণা চালিয়েছিল লন্ডনের ইমপিরিয়াল কলেজের গাণিতিক জীববিজ্ঞানের অধ্যাপক নিল ফার্গুসন ও তার দল।

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট