চট্টগ্রাম শনিবার, ০৪ এপ্রিল, ২০২০

গত ২৪ ঘণ্টায় ইতালিতে প্রাণ গেল ৬৮৩ জনের 1

২৬ মার্চ, ২০২০ | ১১:৩২ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

গত ২৪ ঘণ্টায় ইতালিতে প্রাণ গেল ৬৮৩ জনের

করোনায় ইতালিতে মৃত্যুর মিছিল যেন থামছেই না। উল্টো প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে মৃতের সংখ্যা। মরণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় ৬৮৩ জনের প্রাণ কেড়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা ৭ হাজার ৫০৩ জন। একই সময়ে নতুন আক্রান্ত হয়েছেন ৫ হাজার ২১০ জন। 

বুধবার (২৫ মার্চ) দেশটির সিভিল প্রোটেকশন এজেন্সির বরাত দিয়ে এ তথ্য জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে আক্রান্ত হয়েছে ৫ হাজার ২১০ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৭৪ হাজার ৩৮৬।

সবমিলিয়ে ইতালিতে বুধবার পর্যন্ত মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭৪ হাজার ৩৮৬ জন। এর মধ্যে ৯ হাজার ৩৬২ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাসায় ফিরেছেন। 

ইতালির উত্তরাঞ্চল লোম্বার্দিয়ার আবস্থা বেশ শোচনীয়। কেবল এই বিভাগীয় শহরেই মারা গেছে ২৯৬ জন। নতুন করে আক্রান্ত হয়েছে ১ হাজার ৬৪৩ জন।  

ইতালিতে প্রতিদিনই মৃতুর মিছিল দীর্ঘ হচ্ছে। সরকার বিভিন্ন উদ্যোগ নেওয়ার পরও কার্যত কোনো উন্নতি দেখা যাচ্ছে না। বুধবার থেকে নতুন কিছু নিয়ম ঘোষণা করা হয়েছে। এতে জনগণকে বাসায় অবস্থান করার বিষয়ে আহ্বান জানানো হয়েছে। স্বাভাবিক চলাচলের উপর আরও কঠোর আইন এবং জরিমানাসহ শাস্তির বিধান চালু করা হয়েছে।

২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বের ১৯৬ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কভিড-১৯। এতে ইতালির পর সবচেয়ে বেশি মানুষ মারা গেছে স্পেনে। এরপর তিনে রয়েছে চীন। এরপর রয়েছে ইরান।

 

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 24 People

সম্পর্কিত পোস্ট