চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

করোনায় ভারতে ২ জনের মৃত্যু, মৃতের সংখ্যা বেড়ে ৬

আন্তর্জাতিক ডেস্ক

২২ মার্চ, ২০২০ | ১:৩৭ অপরাহ্ণ

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে নতুন করে ভারতে দুজনের মৃত্যু হয়েছে। আজ রবিবার (২২ মার্চ) মুম্বাই ও বিহারে এ দুজনের মৃত্যু হয়েছে। এর ফলে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে পৌঁছল ৬। খবর এনডিটিভি

বিহারের ৩৮ বছরের এক ব্যক্তি কাতারে গিয়েছিলেন। তিনি পাটনার এইমসে কিডনির অসুখে আক্রান্ত হয়ে মারা গেলেন। তাঁর শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ছিল বলে বিহারের স্বাস্থ্য বিভাগের সচিব সঞ্জয় কুমার জানিয়েছেন। বিহারে করোনা আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটল রবিবার।

এদিকে মহারাষ্ট্র, যেখানে দেশের মধ্যে সব থেকে বেশি করোনা আক্রান্তের সন্ধান মিলেছে, রবিবার সেখানেও একজনের মৃত্যু হয় করোনা আক্রান্ত হয়ে। ৬৩ বছরের এক বৃদ্ধকে মুম্বাইয়ের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হলে তিনি রবিবার সকালে সেখানে মারা যান। ওই ব্যক্তির ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও হৃদরোগের অসুখ ছিল বলে বৃহন্মুম্বইয়ের পৌরসভার তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে। শ্বাসকষ্টে ভুগে তার মৃত্যু হয়েছে বলেও জানানো হয় ওই বিবৃতিতে। 

এদিকে মরণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) বিশ্বজুড়ে আক্রান্ত হয়ে রবিবার পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৪৮ জনে। এর মধ্যে ইতালিতেই গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৭৯৩ জন মারা গেছেন।

এছাড়া স্পেন ইরানেও হুহু করে বাড়ছে এই ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। স্পেনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১ হাজার ৩ শ’ ৮১ জনের। ইরানে ১ হাজার ৫শ’ ৫৬ জন। দেশ দুইটিতে আক্রান্তের সংখ্যা যথাক্রমে ২৫ হাজার ৪৯৬ ও ২০ হাজার ৬১০ জন।

ইতোমধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিটি রাজ্যে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। দেশটিতে করোনায় প্রাণহানি ঘটেছে ৩৪০ জনের, আক্রান্ত ২৬ হাজার ৭শ’ ৪৭ জন।

দক্ষিণ এশিয়ার দেশগুলোতে ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে বাংলাদেশসহ বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি করোনাভাইরাস।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন