চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

নিশ্চয় আমরা ইতিহাসের ক্রান্তিকাল অতিক্রম করছি: সৌদি বাদশা
নিশ্চয় আমরা ইতিহাসের ক্রান্তিকাল অতিক্রম করছি: সৌদি বাদশা

২০ মার্চ, ২০২০ | ১১:৩০ পূর্বাহ্ণ

সৌদিআরব সংবাদদাতা

নিশ্চয় আমরা ইতিহাসের ক্রান্তিকাল অতিক্রম করছি: সৌদি বাদশা

করোনা পরিস্থিতি নিয়ে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন সৌদি আরবের বাদশা সালমান বিন আব্দুল আজিজ। ভাষণে তিনি বলেছেন, আমরা এখন কঠিন দিন পার করছি, সামনে আরও কঠিনতম সময় আসছে। মানুষের স্বাস্থ্য ও নিরাপত্তা আমার প্রথম অগ্রাধিকার।

খাদেমুল হারামাইন আশ শরিফাইন সালমান বিন আব্দুল আজিজ বলেন, সৌদি আরবে অবস্থানরত প্রিয় নাগরিক এবং বাসিন্দাগণ (মহান আল্লাহ আপনাদের সুস্থ ও নিরাপদে রাখুক) নিশ্চয় আমরা ইতিহাসের এক ক্রান্তিকাল অতিক্রম করছি। কিন্তু আমরা বিশ্বাস করি, এই সময় চলে যাবে এবং সুদিন আসবে ইনশাআল্লাহ।

আপনাদের প্রিয় এই দেশের পক্ষ থেকে বৈশ্বিক মহামারিকে মোকাবিলা করার জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে এবং আল্লাহর ফজলে তার সেই সক্ষমতা রয়েছে। আমি আপনাদের নিশ্চিত করতে চাই যে এই পবিত্র ভূমি আপনাদের ওষুধ, চিকিৎসা ও খাদ্যের পর্যাপ্ত পরিমাণে ব্যবস্থা করবে। সকল সরকারি প্রতিষ্ঠান অবশ্যই তাদের সর্বাগ্রে স্বাস্থ্য বিভাগ প্রতিটি নাগরিক এবং মুকিমের চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। সরকারি প্রতিষ্ঠানসহ এক্ষেত্রে জড়িত সকল কর্মীকে আমি আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

সামনের দিনগুলো আরও কঠিনতর হবে বলে মনে করা হচ্ছে। তবে মহান আল্লাহর ওপর পূর্ণ আস্থা ও বিশ্বাস রেখে আপনাদের আবারও নিশ্চিত করতে চাই যে ভবিষ্যতেও ইনশাআল্লাহ আমরা এই বিপদের মোকাবিলা করব প্রত্যেক নাগরিক ও মুকিমের সুস্বাস্থ্য এবং তাদের নিরাপত্তা নিশ্চিতের জন্য।

গত ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথমবারের মতো শনাক্ত হয় করোনাভাইরাস। এখন পর্যন্ত বিশ্বব্যাপী এ ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার তিনজন। আক্রান্ত হয়েছেন অন্তত দুই লাখ ৪৫ হাজার।

ইতোমধ্যে সৌদি আরবে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ২৭৪ জন। এদের মধ্যে আটজন সুস্থ হয়েছেন।

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 153 People

সম্পর্কিত পোস্ট