চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

সৌদিতে বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেট সাময়িক বন্ধ ঘোষণা
সৌদিতে বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেট সাময়িক বন্ধ ঘোষণা

১৮ মার্চ, ২০২০ | ১২:১৯ অপরাহ্ণ

সৌদিআরব সংবাদদাতা

সৌদিতে বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেট সাময়িক বন্ধ ঘোষণা

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে সৌদি আরবেরর রিয়াদ বাংলাদেশ দূতাবাস ও জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার রিয়াদ বাংলাদেশ দূতাবাস ও জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট থেকে আলাদা আলাদা বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তাররোধের নিমিত্তে ও বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় রিয়াদ বাংলাদেশ দূতাবাস ১৮ মার্চ থেকে ৩১ মার্চ ও জেদ্দা বাংলাদেশ কনস্যুলের ১৯ মার্চ থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত সাময়িক বন্ধ থাকবে।

এদিকে জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট সেবা বন্ধ থাকার ফলে ১৯ হতে আগামী ৩১ মার্চ ২০২০ তারিখ পর্যন্ত জন্য পাসপোর্ট আবেদন, নবায়ন অথবা রি-ইস্যু এবং অন্যান্য সেবা বন্ধ থাকবে। তবে পাসপোর্ট নবায়নের প্রক্রিয়া অনলাইনের মাধ্যমে করা যাবে। জেদ্দা কনস্যুলেটের কাউন্সিলর (পাসপোর্ট) কামরুজ্জামান স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে এসব কথা জানানো হয়।

তবে জরুরী প্রয়োজনে জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের প্রতিদিন রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নিম্নোক্ত ফোন নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হল।

১. মৃতদেহ সংক্রান্ত -০৫৩৩১৪৭৯১২

২. আইন ও বিবিধ-০৫০২৯৬৭৫৭০,০৫০৮১০৫১৮৫,০৫১৮২২৫৫০,০৫৫৩৪৫১২৮৯,০৫৫৬২২১৮৫৮।

৩. প্রবাসী কার্ড সংক্রান্ত -০৫৩২২৩৫৪৬১।

উল্লেখ্য, সৌদি আরবে বুধবার পর্যন্ত ১৭১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ইতিমধ্যে দেশটির শপিংমল ও সরকারি অফিস ১৬ মার্চ ২০২০, সোমবার থেকে বন্ধ রয়েছে।

 

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 193 People

সম্পর্কিত পোস্ট