চট্টগ্রাম শুক্রবার, ০২ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

সৌদি আরবে এবার বন্ধ হল সরকারি অফিস-আদালত 

১৬ মার্চ, ২০২০ | ১০:০৩ অপরাহ্ণ

সৌদি আরব সংবাদদাতা

সৌদি আরবে এবার বন্ধ হল সরকারি অফিস-আদালত 

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মরণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে এবার সরকারি অফিস আদালত বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সৌদি আরব। আজ সোমবার (১৬ মার্চ) থেকে আগামী ১৬ দিনের জন্য দেশটির অধিকাংশ সরকারি অফিস বন্ধ থাকবে।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক জরুরি নির্দেশনায় বলা হয়, স্বাস্থ্য, নিরাপত্তা, ইলেক্ট্রনিক সিকিউরিটি ডিপার্টমেন্ট ও ডিস্টেন্স লার্নিং ডিপার্টমেন্ট ছাড়া সব ধরনের সরকারি অফিস ১৬ মার্চ থেকে আগামী ১৬ দিনের জন্য বন্ধ থাকবে। প্রাইভেট সেক্টর তাদের কর্মীদের কর্মস্থলে না নিয়ে ঘরে বসে অনলাইনে কাজ করানোর বিষয়ে জোর দেয়ারও নির্দেশনা দেয়া হয়েছে। খবর আরব নিউজের।

সৌদি বিচার মন্ত্রণালয় জানায়, দেশের সব আদালতে সব ধরনের শুনানি কার্যক্রম ১৬ মার্চ থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে। স্থগিত হওয়া শুনানিগুলোর পরবর্তী তারিখ জানিয়ে দেয়া হবে। তবে এ সময় আদালতের অন্যান্য ইলেক্ট্রনিক সেবা চলমান থাকবে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের প্রাদুর্ভাব রুখতে প্রথম থেকেই সতর্ক অবস্থানে রয়েছে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব। দেশটিতে করোনা রোগী শনাক্তের পর ওমরাহ ভিসা বন্ধ করা হয়। এরপর সব দেশের সঙ্গে আন্তর্জাতিক ফ্লাইটও বাতিল করে দেশটি। এছাড়া করোনা এড়াতে সব ধরনের শপিংমলও বন্ধের ঘোষণা দিয়েছে সৌদি আরব।

শনিবার পর্যন্ত পাওয়া খবরে দেশটিতে করোনা রোগীর সংখ্যা ১১৮ জন। নতুন আক্রান্তের সংখ্যা ১৫। আক্রান্তদের সবাইকে বর্তমানে কোয়ারেন্টাইনে নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে। ঝুঁকিতে থাকা এলাকা ও নাগরিকদের কড়া নজরদারিতে রাখা হয়েছে। এরপরও করোনার বিস্তার ঠেকাতে সব ধরনের শপিংমল বন্ধের ঘোষণা করা হয়েছে। তবে শপিংমল বন্ধের নির্দেশ দিলেও খাবারের দোকান, সুপারশপ ও ফার্মেসিগুলো খোলা থাকবে বলেও জানা গেছে।

পূর্বকোণ/অভি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 272 People

সম্পর্কিত পোস্ট