চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

সিঙ্গাপুরে সব মসজিদ বন্ধ ঘোষণা

১৬ মার্চ, ২০২০ | ৮:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সিঙ্গাপুরে সব মসজিদ বন্ধ ঘোষণা

সিঙ্গাপুরের সব মসজিদ বন্ধ ঘোষণা করা হয়েছে। প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) ঠেকানোর পদক্ষেপ হিসেবে এ ঘোষণা দেয় দেশটি।

সিঙ্গাপুরের ইসলামিক ধর্মীয় কাউন্সিল (মুইস) আজ সোমবার (১৬ মার্চ) জানায়, সিঙ্গাপুরে বসবাসরত নাগরিকদের কোভিড-১৯ ভাইরাস থেকে রক্ষা করতে সাময়িকভাবে সব মসজিদ বন্ধ করা হয়েছে।

মুইস জানায়, মসজিদগুলোতে এই ঘোষণার মধ্য দিয়ে পাঁচ ওয়াক্ত নামাজের পাশাপাশি আগামী শুক্রবার জুমার নামাজ আদায় হচ্ছে না। তবে করোনাভাইরাসের প্রকোপ কমলে মসজিদগুলোতে আবার নামাজ আদায় শুরু হবে।

এদিকে, আজ সোমবার পর্যন্ত সিঙ্গাপুরে ২২৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ১০৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বাকি চিকিৎসাধীন ১২১ জনের মধ্যে ১১ জনের অবস্থা গুরুতর।

প্রসঙ্গত, গত বছরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। প্রতিদিনই বাড়ছে মৃত্যু সংখ্যা। ভাইরাসের কেন্দ্রস্থল উহানে যেমন নতুন রোগী বাড়ছে, তেমনি নতুন দেশ থেকে করোনা আক্রান্ত রোগীর তথ্য জানানো হচ্ছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, এরইমধ্যে ভাইরাসটি বাংলাদেশসহ বিশ্বের ১৫৮টি দেশে ছড়িয়েছে। আক্রান্ত দেশসমূহ থেকে প্রতিদিন নতুন রোগীর তথ্য জানানো হচ্ছে। একইসাথে যোগ হচ্ছে নতুন দেশের নাম এ তালিকায়।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 85 People

সম্পর্কিত পোস্ট