চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

সৌদি আরবে রেস্টুরেন্টে বসে খাওয়া নিষিদ্ধ 

১৬ মার্চ, ২০২০ | ১:১৪ অপরাহ্ণ

সৌদি আরব সংবাদদাতা

সৌদি আরবে রেস্টুরেন্টে বসে খাওয়া নিষিদ্ধ 

সৌদি আরবে সকল রেস্টুরেন্ট, ক্যাফেটেরিয়া, কফি হাউজ, গাওয়া ঘরসহ এমন সকল খাবারের স্থানে বসে খাওয়া নিষিদ্ধ করলো সৌদি সরকার। গতকাল রবিবারে (১৫ মার্চ) এক প্রেস ব্রিফিং এ এই সিদ্ধান্তের কথা জানানো হয়। বসে খাবার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি হলেও পার্সেল এর মাধ্যমে খাবার বিক্রি করতে পারবেন রেস্টুরেন্ট মালিকেরা ও খাবারের দোকানদারেরা।

ইতিমধ্যেই করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে সমগ্র সৌদি আরব জুড়ে, ইতিমধ্যেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০৩ জন, এবং করোনাভাইরাসে আক্রান্তের ঝুঁকিতে আছেন আরো অনেকে। এমতাবস্থায় করোনাভাইরাস ছড়ানোর ঝুঁকি এড়াতে সৌদি আরবের সকল রেস্টুরেন্ট, ক্যাফেটেরিয়া, কফিশপ, গাওয়া ঘর, অর্থাৎ খাবারদাবার বিক্রি করা হয় বা বসে খাবার খাওয়া যায়– এমন সকল স্থানে বসে খাবার খাওয়া নিষিদ্ধ করেছে সৌদি সরকার। তবে এই সকল স্থান থেকে পার্সেলের মাধ্যমে খাবার কেনাবেচায় কোন বাধা থাকছে না। সকল রেস্টুরেন্ট মালিক ও যেকোন ধরনের খাবারের দোকানের মালিকদের এই সিদ্ধান্ত মেনে চলার আহ্বান জানিয়েছে সরকার।

ইতিপূর্বেই সৌদি আরবে বাইরের দেশগুলো থেকে যেকোন ভিসায় প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। একইসাথে বন্ধ করা হয়েছে করোনাভাইরাসে আক্রান্ত দেশগুলির সাথে ফ্লাইট। করোনাভাইরাস ছড়ানো থামাতে সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে উমরাহ হজ্ব ও তাওয়াফ এবং সম্প্রতি মসজিদে জুমার নামাজ পড়ানোও বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়াও নিষিদ্ধ করা হয়েছে যেকোনো সভা ও জমায়েত। এমনকি কমিউনিটি সেন্টারেও কোনপ্রকার অনুষ্ঠান করা যাবে না। এর সাথে সতর্কতার নতুন ধাপ হিসেবে খাবারের স্থানে বসে খাবার খাওয়া নিষিদ্ধ করলো সৌদি সরকার।

 

 

 

পূর্বকোণ/অভি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 163 People

সম্পর্কিত পোস্ট