চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

ইতালিতে সব ফ্লাইট স্থগিত করছে এমিরেটস

১৫ মার্চ, ২০২০ | ৩:০৩ পূর্বাহ্ণ

ইতালিতে সব ফ্লাইট স্থগিত করছে এমিরেটস

ইন্টারন্যাশনাল ডেস্ক : ইতালিতে সব ফ্লাইট স্থগিত করছে এমিরেটস। দুবাই ও ইতালিতে এমিরেটস এয়ারলাইন্সের সর্বশেষ ফ্লাইটটি গতকাল রোম থেকে পরিচালিত হয়েছে। গতকালই এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় এয়ারলাইন্সটি।
বৃহস্পতিবার ভেনিস, শুক্রবার মিলান এবং বালোনা থেকে এমিরেটসের সর্বশেষ ফ্লাইট উড্ডয়ন করেছে। এদিকে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে বৃহস্পতিবার থেকে যুক্তরাষ্ট্রগামী সব যাত্রীকে থার্মাল স্ক্যানিং করা হচ্ছে। করোনা ভাইরাসজনিত সর্বশেষ অবস্থার পরিপ্রেক্ষিতে অনুরূপ সিদ্ধান্ত গ্রহণ করেছে এমিরেটস।
দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে আসা সব যাত্রীকে থার্মাল স্ক্যানিং করা হচ্ছে। যাত্রীদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে দুবাই বিমানবন্দর থেকে বিভিন্ন গন্তব্যে ভ্রমণকারী সব যাত্রীকে ক্রমান্বয়ে থার্মাল স্ক্যানিংয়ের আওতায় আনার পরিকল্পনা রয়েছে এমিরেটসের।
এছাড়া এমিরেটস নিজস্ব উদ্যোগে প্রতিদিন দুবাই থেকে উড্ডয়নকারী ২৪৮টি উড়োজাহাজের প্রতিটিতে পরিচ্ছন্নতা ও জীবাণুনাশক কার্যক্রম জোরদার করেছে। এই লক্ষ্যে উচ্চমানের অধিক শক্তিশালী রাসায়নিক ব্যবহৃত হচ্ছে, যা বিভিন্ন ব্যাকটেরিয়া ও ভাইরাস নিধনে কার্যকর বলে প্রমাণিত। সব আসনের হেড রেস্ট কভার পরিবর্তন, পড়ার সামগ্রী প্রতিস্থাপন, ভ্যাকুয়াম ক্লিনিংসহ অন্যান্য নিয়মিত কার্যক্রমের অতিরিক্ত উড়োজাহাজের কেবিনের সব এলাকা জীবাণুনাশক রাসায়নিকের সাহায্যে নিয়মিত পরিষ্কার করা হচ্ছে। কোনও ফ্লাইটে সন্দেহজনক করোনা ভাইরাস আক্রান্ত যাত্রী পাওয়া গেলে উড়োজাহাজে অতিরিক্ত পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে

শেয়ার করুন
The Post Viewed By: 83 People

সম্পর্কিত পোস্ট