চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

সুস্থ হয়েছেন ৭০ হাজারেরও বেশি করোনা আক্রান্ত রোগী

১৪ মার্চ, ২০২০ | ১:৩৮ পূর্বাহ্ণ

সুস্থ হয়েছেন ৭০ হাজারেরও বেশি করোনা আক্রান্ত রোগী

ইন্টারন্যাশনাল ডেস্ক : করোনা ভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ার পর এ রোগকে কভিড-১৯ নামে অভিহত করা হয়। পরে একে মহামারী হিসেবে ঘোষণা দেয় বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এখন পর্যন্ত রোগটি বিশ্বের ১২৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে গেছে। রোগটি প্রাণ কেড়েছে ৪ হাজার ৯৯০ জনের। এতে বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৫ হাজার ১৬৮ জন। এগুলো হলো রোগটির ভয়ংকর দিক। ঘাবড়াবেন না। আশার দিকও কিন্তু আছে। মূর্তিমান আতঙ্ক হয়ে বিশ্বের প্রায় সব মহাদেশের আনাচে কানাচে ছড়িয়ে যাওয়া এ রোগে আক্রান্ত হওয়া রোগীদের ৭০ হাজার ৪০৭ জন কিন্তু ইতোমধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। সুস্থ হওয়ার পথে চিকিৎসাধীন আরও বহু রোগী। একইসঙ্গে চীনের যে শহর থেকে এ ভাইরাস ছড়িয়ে গেছে সেখানেই নতুন করে মৃত্যু এবং আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্য হারে কমে আসতে শুরু করেছে। যদিও রোগটির ছোবলে ইতালি, ইরান, স্পেন, দক্ষিণ কোরিয়াসহ বহু দেশ বেশ বিপদেই আছে বলা চলে।
গতকাল শুক্রবার আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত বিভিন্ন দেশের করোনা ভাইরাস সংশ্লিষ্ট পরিসংখ্যান বিশ্লেষণ করে এসব তথ্য জানা যায়।
বিভিন্ন দেশের দেওয়া করোনা ভাইরাস সংশ্লিষ্ট পরিসংখ্যান বিশ্লেষণ করে দেখা যায়, এ ভাইরাস সবচেয়ে বেশি শক্তি দেখিয়েছে চীনে। দেশটিতে ৮০ হাজার ৮১৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এতে মৃত্যু হয়েছে ৩ হাজার ১৭৭ জনের। আক্রান্তদের মধ্যে চিকিৎসা নিয়ে সম্পূর্ণ সুস্থ হয়েছেন ৬৪ হাজার ১৩১ জন।

শেয়ার করুন
The Post Viewed By: 96 People

সম্পর্কিত পোস্ট