চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

কাল থেকে ভারতে বাংলাদেশের ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা
কাল থেকে ভারতে বাংলাদেশের ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা

১২ মার্চ, ২০২০ | ৮:২৭ অপরাহ্ণ

কাল থেকে ভারতে বাংলাদেশের ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা

 আগামীকাল ( ১৩ মার্চ) থেকে  ৩৪ দিন আকাশপথে বাংলাদেশিদের জন্য ভারতে প্রবেশ বন্ধ হচ্ছে। বিশ্বজুড়ে আতঙ্ক করোনা ভাইরাসের কারণে ভারত সরকার অন্যান্য দেশের মত বাংলাদেশিদের ক্ষেত্রে এমন নিষেধাজ্ঞা জারি করে। যার প্রেক্ষিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স,বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার ও ইউএস বাংলা এয়ারলাইনসও বাংলাদেশ থেকে ফ্লাইট চলাচল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয়।

বিমানের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকারের কাছে জানতে চাইলে তিনি জানান, কলকাতায় প্রতিদিন দুটি করে আর দিল্লিতে প্রতিদিন একটি করে বিমানের ফ্লাইট রয়েছে।  তবে করোনাভাইরাসের কারণে গত কয়েক দিন ধরে ঢাকা-দিল্লি রুটে প্রতি সপ্তাহে তিনটি করে ফ্লাইট চলানো হচ্ছিল। ভারত সরকারের নিষেধাজ্ঞার কারণে আগামীকাল শুক্রবার সন্ধ্যার পর বিমানের কোনো ফ্লাইট ভারতে যাবে না।

ভারতে প্রতি সপ্তাহে বিমান, নভোএয়ার ও ইউএস বাংলা এয়ারলাইনস মোট ৩৭টি ফ্লাইট পরিচালনা করে থাকে। এর মধ্যে বিমান চলাচল করে ভারতের কলকাতা ও দিল্লি রুটে। ইউএস বাংলার ফ্লাইট রয়েছে কলকাতা ও চেন্নাইয়ে। নভোএয়ারের ফ্লাইট রয়েছে কলকাতা রুটে।

ঢাকা থেকে চেন্নাই ও কলকাতায় প্রতি সপ্তাহে ১৩টি ফ্লাইট রয়েছে ইউএস বাংলা এয়ারলাইনসের। তবে ১৫ মার্চ পর্যন্ত ঢাকা-চেন্নাই রুটে এবং ১৬ মার্চ পর্যন্ত ঢাকা-কলকাতা রুটে কেবল ফিরতি যাত্রীদের আনতে ফ্লাইট চালাবে তারা।

কাল থেকে ভারতীয় ছাড়া অন্য কোনো দেশের যাত্রীদের কলকাতা ও চেন্নাইয়ে নেওয়া হবে না বলে জানিয়েছেন ইউএস বাংলা এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম। এর পর থেকে ১৫ এপ্রিল পর্যন্ত রাষ্ট্রীয় সিদ্ধান্ত অনুযায়ী ইউএস বাংলার ভারতের ফ্লাইট বন্ধ থাকবে বলেও জানান তিনি।

অন্যদিকে নভোএয়ারের সিনিয়র ম্যানেজার (মার্কেটিং অ্যান্ড সেলস) এ কে এম মাহফুজুল আলম জানান, শুক্রবার থেকে সন্ধ্যায় নভোএয়ারের ফ্লাইট যাত্রী ছাড়াই কলকাতায় যাবে। সেখান থেকে ফিরতি যাত্রীদের আনা হবে। তবে ১৪ মার্চ থেকে তাদের কলকাতা ফ্লাইট পুরোপুরি বন্ধ হয়ে যাবে।

 

 

 

শেয়ার করুন
The Post Viewed By: 152 People

সম্পর্কিত পোস্ট