চট্টগ্রাম শুক্রবার, ২৯ মে, ২০২০

করোনাভাইরাস : পানামায় প্রথম মৃত্যু

১১ মার্চ, ২০২০ | ২:৩৯ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

করোনাভাইরাস : পানামায় প্রথম মৃত্যু

পানামায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। মধ্য আমেরিকার দেশটিতে এটিই প্রথম মৃত্যুর ঘটনা। এই পর্যন্ত পানামায় কোভিড-১৯–এ আক্রান্ত হন মোট আটজন। দেশটির স্বাস্থ্যমন্ত্রী রোজারিও টার্নারের বরাত দিয়ে আজ বুধবার (১১ মার্চ) বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করা হয়। মধ্য আমেরিকার দেশগুলোর মধ্যে করোনাভাইরাস শনাক্ত হওয়া দ্বিতীয় দেশ পানামা। এর আগে কোস্টারিকায় এই ভাইরাস শনাক্ত করা হয়।

এক সংবাদ সম্মেলনে রোজারিও জানান, কোভিড-১৯–এ আক্রান্ত হয়ে ৬৪ বছর বয়সী এক ব্যক্তি গত রবিবার মারা গেছেন। তাঁর ডায়াবেটিস জটিলতার সাথে তিনি নিউমোনিয়ায় ভুগছিলেন। পরে তাঁর কোভিড-১৯ শনাক্ত হয়। এছাড়া দেশটিতে এখন ২৯ থেকে ৫৯ বছর বয়সী সাতজন কোভিড-১৯ রোগী রয়েছেন। তাঁরা সবাই সম্প্রতি বিদেশ ঘুরে এসেছেন।

আগামী ৭ এপ্রিল পর্যন্ত পানামা সরকার করোনাভাইরাস ছড়ানো এলাকায় সরকারি ও বেসরকারি স্কুল বন্ধের নির্দেশ দিয়েছে। জনগণকে শান্ত থাকতে এবং সুরক্ষা ব্যবস্থা মেনে চলার আহ্বান জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

এএফপির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে ১০৭টি দেশে ১ লাখ ১৭ হাজার ৩৩৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে মৃতের সংখ্যা ২৪০০ ছাড়িয়েছে বলেও জানিয়েছে বার্তা সংস্থাটি।

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 62 People

সম্পর্কিত পোস্ট