চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মে, ২০২০

সর্বশেষ:

মোদি-অমিতের সঙ্গে বৈঠক করে দল ছাড়লেন কংগ্রেস নেতা

১১ মার্চ, ২০২০ | ২:৪৬ পূর্বাহ্ণ

মোদি-অমিতের সঙ্গে বৈঠক করে দল ছাড়লেন কংগ্রেস নেতা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকের পর কংগ্রেস ছাড়ার ঘোষণা দিয়েছেন দলটির অন্যতম নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তার সঙ্গে পদত্যাগ করেছেন মধ্যপ্রদেশ বিধানসভার ২২ জন বিধায়ক। এতে পতনের মুখে পড়েছে কংগ্রেস শাসিত রাজ্যটির মুখ্যমন্ত্রী কমল নাথের সরকার ।
মঙ্গলবার এক টুইট বার্তায় সিন্ধিয়া নিজের পদত্যাগের চিঠি শেয়ার করার কিছুক্ষণের মধ্যেই ‘দলবিরোধী’ কাজের অভিযোগে জ্যোতিরাদিত্যকে বহিষ্কার করে কংগ্রেস। খবর এনডিটিভির।
দলটির সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপাল এক বিবৃতিতে বলেন, কংগ্রেস সভানেত্রী দলবিরোধী কর্মকা-ের অভিযোগে ভারতীয় জাতীয় কংগ্রেস থেকে জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে বহিষ্কারের সিদ্ধান্তে অনুমোদন দিয়েছেন।
নিজের পদত্যাগপত্রে জ্যোতিরাদিত্য লিখেছেন, বরাবরই আমার লক্ষ্য ও উদ্দেশ্য ছিল আমার রাজ্য ও দেশের জনগণের সেবা করা, কিন্তু আমি মনে করছি এই দলের মধ্যে সেই কাজ আর আমি করতে পারছি না। তার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকের ঘটনায় জ্যোতিরাদিত্যের বিজেপিতে যোগ দেয়ার গুঞ্জন আরও প্রবল হয়।
কেউ কেউ বলছেন, আজই বিজেপিতে যোগ দিতে পারেন তিনি। এমনকি বিজেপির হয়ে রাজ্যসভার প্রার্থীও হতে পারেন জ্যোতিরাদিত্য।
আগের দিন সোমবার কংগ্রেসের প্রবীণ নেতা দিগি¦জয় সিং জানান, তারা বহু চেষ্টা করেও জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার সঙ্গে যোগাযোগ করতে পারেননি।

The Post Viewed By: 32 People

সম্পর্কিত পোস্ট