চট্টগ্রাম শুক্রবার, ২৯ মে, ২০২০

সর্বশেষ:

করোনাভাইরাসের উৎসস্থল উহানে চীনের প্রেসিডেন্ট শি

১১ মার্চ, ২০২০ | ২:৪৬ পূর্বাহ্ণ

করোনাভাইরাসের উৎসস্থল উহানে চীনের প্রেসিডেন্ট শি

ইন্টারন্যাশনাল ডেস্ক : বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাস সংক্রমণের উৎসস্থল উহানে গিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং।
সোমবার সকালে সেখানে তিনি প্রাদুর্ভাব নিয়ন্ত্রণের উদ্যোগ ও প্রাদুর্ভাবের বিরুদ্ধে লড়াইরত মেডিকেল কর্মী, গণমুক্তি ফৌজের সৈন্য, পুলিশ কর্মকর্তা ও স্বেচ্ছাসেবীদের সঙ্গে সাক্ষাৎ করবেন বলে জানিয়েছে চীনের রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যম সিনহুয়া। এর পাশাপাশি শি কভিড-১৯ এ আক্রান্ত রোগী ও স্থানীয় বাসিন্দাদের অবস্থাও ঘুরে দেখবেন।
করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর এই প্রথম চীনের প্রেসিডেন্ট সেখানে গেলেন। উহানে শিয়ের সফরের মধ্যে দিয়ে চীনে নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব প্রায় নিয়ন্ত্রণে চলে এসেছে এমন শক্ত ইঙ্গিত পাওয়া যাচ্ছে বলে মন্তব্য সিএনএনের।
উহানের পরিস্থিতি বিপজ্জনক হলে সেখানে চীনের প্রেসিডেন্টের সফরে না যাওয়ার সম্ভাবনাই বেশি ছিল বলে মনে করছে তারা। কয়েক সপ্তাহ আগেও হুবেই প্রদেশ ও এর রাজধানী উহানে করোনাভাইরাসে নতুন আক্রান্তের সংখ্যা কয়েক হাজার ছিল, কিন্তু সোমবার তা মাত্র ১৯ জনে নেমে এসেছে। গত বছরের শেষ দিকে এই উহান শহরের একটি সি-ফুড মার্কেট থেকেই নতুন ধরনের ভাইরাসটির সংক্রমণ ছড়ানো শুরু হয়েছিল বলে ধারণা করা হয়।

The Post Viewed By: 26 People

সম্পর্কিত পোস্ট