চট্টগ্রাম শুক্রবার, ২৯ মে, ২০২০

ট্রাম্পের করোনাভাইরাস পরীক্ষা হয়নি : হোয়াইট হাউস

১১ মার্চ, ২০২০ | ২:৪৬ পূর্বাহ্ণ

ইন্টারন্যাশনাল ডেস্ক :

ট্রাম্পের করোনাভাইরাস পরীক্ষা হয়নি : হোয়াইট হাউস

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেহে করোনাভাইরাস আছে কি না, তা পরীক্ষা করে দেখা হয়নি বলে জানিয়েছে হোয়াইট হাউস।
গত সোমবার এক বিবৃতিতে একথা জানিয়েছেন হোয়াইট হাউসের মুখপাত্র স্টেফানি গ্রিশাম।
বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন কংগ্রেসের দুই রিপাবলিকান সদস্য, টেক্সাসের সিনেটর টেড ক্রুজ ও অ্যারিজোনার রিপ্রেজেন্টেটিভ পল গোসার, নভেল করোনাভাইরাসে আক্রান্ত এক রোগীর সংস্পর্শে আসার পর নিজেরাই কোয়ারেন্টিনে থাকার ঘোষণা দিয়েছেন। প্রেসিডেন্ট ট্রাম্প সম্প্রতি এই দুইজনের সংস্পর্শে এসেছিলেন।
ক্রুজ জানিয়েছেন, ওই ভাইরাস আক্রান্তের সঙ্গে তিনি হাত মিলিয়েছিলেন ও তাদের মধ্যে সংক্ষিপ্ত আলাপও হয়েছিল।
অন্যদিকে, গোসার জানিয়েছেন, তার তিনজন স্টাফ মেম্বারসহ তিনি আক্রান্ত ব্যক্তির সঙ্গে বেশকিছু সময় ছিলেন এবং কয়েকবার হাতও মিলিয়েছেন।
এই দুইজনই পুরো ১৪ দিন কোয়ারেন্টিনে থাকবেন বলে ঘোষণা দিয়েছেন। এমন কয়েকজনসহ তাদের সঙ্গেও প্রেসিডেন্টের সাক্ষাৎ হওয়ায় ট্রাম্পের স্বাস্থ্য নিয়েও উদ্বেগ দেখা দিয়েছে।
এ পরিস্থিতিতে গ্রিশাম বলেন, ‘নিশ্চিতভাবে জানা কোনো কভিড-১৯ রোগীর সঙ্গে দীর্ঘ সময় ধরে ঘনিষ্ঠ সংস্পর্শে না থাকায় ও কোনো লক্ষণ দেখা না দেওয়ায় প্রেসিডেন্টের কভিড-১৯ এর পরীক্ষা করা হয়নি। প্রেসিডেন্ট ট্রাম্পের শারীরিক অবস্থা খুব ভালো আছে এবং তার চিকিৎসক তাকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে যাচ্ছেন।’
যুক্তরাষ্ট্রে এখন নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭২৮ জন, ৩৬টি অঙ্গরাজ্যে ও রাজধানী ওয়াশিংটন ডিসিতে ছড়িয়ে পড়া এই ভাইরাস জনিত রোগে এখানে ২৬ জনের মৃত্যু হয়েছে।

The Post Viewed By: 45 People

সম্পর্কিত পোস্ট