চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

২৭ এপ্রিল, ২০১৯ | ২:৪২ পূর্বাহ্ণ

বছরে ২২ লাখ চাকরি দেওয়ার প্রতিশ্রুতি কংগ্রেসের

ইন্টারন্যাশনাল ডেস্ক : উন্নয়নের ফিরিস্তি ও অঙ্গীকার নিয়ে জমজমাট ভারতের লোকসভা নির্বাচনের প্রচারণা। ক্ষমতায় এলে ন্যায় প্রতিষ্ঠার পাশাপাশি প্রতি বছর ২২ লাখ সরকারি চাকরি দেয়ার ঘোষণা দিয়েছেন কংগ্রেস দলের সভাপতি রাহুল গান্ধী। অন্যদিকে গত পাঁচ বছরে বিজেপি নেতৃত্বাধীন সরকারের উন্নয়নমূলক কর্মকা- তুলে ধরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, সন্ত্রাসবাদ কোন মতেই প্রশ্রয় দেবে না তার সরকার।
গত বৃহস্পতিবার উত্তর প্রদেশের বারানসিতে বিশাল নির্বাচনী রোড শোতে অংশ নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতের সবচেয়ে বেশি হিন্দু অধ্যুষিত এই শহরে মোদিকে স্বাগত জানান কয়েক লাখ বিজেপি সমর্থক। জাফরানি কুর্তা এবং উত্তরীয় গায়ে সমর্থকদের হাত নেড়ে শুভেচ্ছা জানান তিনি। গঙ্গার তীরে আরতি অনুষ্ঠানেও যোগ দেন নরেন্দ্র মোদি।
আড়াই ঘণ্টাব্যাপী সাত কিলোমিটার দীর্ঘ রোড শোর পর নির্বাচনী সমাবেশে অংশ নেন নরেন্দ্র মোদি। বিগত পাঁচ বছরে বিজেপি সরকারের উন্নয়ন তুলে ধরেন তিনি। বলেন, আবারো ক্ষমতায় এলে দেশের সার্বভৌমত্বে সবচেয়ে গুরুত্ব দেবে তার সরকার। সন্ত্রাসবাদ নির্মূলেরও ঘোষণা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিজেদের ভোট ব্যাংক বাড়াতে বিভিন্ন উন্নয়নমূলক প্রতিশ্রুতি দিচ্ছে বিরোধী কংগ্রেস দলও। বৃহস্পতিবার, রাজস্থানে নির্বাচনী সমাবেশে অংশ নিয়ে দলটির সভাপতি রাহুল গান্ধী বলেন, ক্ষমতায় গেলে জনগণের মনের কথা শুনবে তার দল। ন্যায় বিচার প্রতিষ্ঠার পাশাপাশি বেকারত্ব দূরীকরণ ও গুডস এন্ড সার্ভিস ট্যাক্স বা জিএসটি সহজীকরণেরও অঙ্গীকার করেন তিনি। লোকসভা ও বিধানসভায় সংরক্ষিত নারী আসনের পাশাপাশি সরকারী চাকরিতে ৩৩ শতাংশ নারীদের অংশগ্রহণ নিশ্চিতের কথা জানান কংগ্রেস সভাপতি।

শেয়ার করুন
The Post Viewed By: 277 People

সম্পর্কিত পোস্ট