চট্টগ্রাম সোমবার, ২৫ মে, ২০২০

সর্বশেষ:

করোনাভাইরাস: বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে এক কোটি ডলার অনুদান সৌদির

১০ মার্চ, ২০২০ | ১১:১৮ পূর্বাহ্ণ

কামাল পারভেজ অভি, সৌদি সংবাদদাতা

করোনাভাইরাস: বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে এক কোটি ডলার অনুদান সৌদির

করোনাভাইরাস রোধে কার্যকর পদক্ষেপ, গবেষণা ও ভ্যাকসিন আবিষ্কারে সহায়তার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে এক কোটি মার্কিন ডলার অনুদান দিয়েছেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ। করোনাভাইরাস নিয়ে গবেষণার জন্য কোনো দেশের অনুদানের ঘোষণা এটাই প্রথম।

সোমবার (৯ মার্চ) রাতে সৌদি আরবের প্রভাবশালী পত্রিকা উকাজ এ খবর দিয়েছে। খবরে বলা হয়েছে, পৃথিবীর বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়া করোনাভাইরাস হতে সুরক্ষাকল্পে আন্তর্জাতিকভাবে কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য ‘বিশ্ব স্বাস্থ্য সংস্থার’ আহবানে সৌদি সরকার দ্রুত সাড়া দিয়েছে। সৌদি আরবের রাজকীয় অধিদপ্তরের উপদেষ্টা এবং বাদশাহ সালমান মানবিক সহায়তা ও ত্রাণকেন্দ্রের প্রধান পৃষ্ঠপোষক ড. আব্দুল্লাহ বিন আব্দুল আজিজ আর-রাবীয়া বলেন, ‘গুরুত্বপূর্ণ এ অনুদান মানবসেবার প্রতি সৌদি আরবের দায়বোধ থেকে করা হয়েছে। মানব সমাজে সৃষ্ট সমস্যার সমাধান কল্পে দেশটির সামর্থ্য ও অর্থকে কাজে লাগানোর বিষয়টি এর মাধ্যমে আবারো প্রতিফলিত হলো। তাছাড়া মানব সমস্যার সমাধানে জাতিসংঘ এবং তাদের অন্যান্য সহযোগী সংস্থার সমসহযোগী হয়ে কাজ করতে দেশটি বদ্ধপরিকর।’

উল্লেখ্য, মরণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পরবর্তী নির্দেশনার আগ পর্যন্ত সৌদি আরবে সব শিক্ষাপ্রতিষ্ঠান ৯ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে। এর আগে ২৭ ফেব্রুয়ারি দেশটিতে উমরা ও পর্যটকদের নিষিদ্ধ করা হয়। সৌদিতে বেশ কয়েকজন করোনাভাইরাস আক্রান্ত রোগী পাওয়া গেছে।

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 74 People

সম্পর্কিত পোস্ট