চট্টগ্রাম রবিবার, ৩১ মে, ২০২০

করোনাভাইরাস : চীনের উহান প্রদেশের বাইরে নতুন করে কেউ আক্রান্ত হয় নি

১০ মার্চ, ২০২০ | ১:৪৭ পূর্বাহ্ণ

করোনাভাইরাস : চীনের উহান প্রদেশের বাইরে নতুন করে কেউ আক্রান্ত হয় নি

ইন্টারন্যাশনাল ডেস্ক : চীন বলেছে, বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া মরণঘাতী করোনাভাইরাস কভিড-১৯ হুবেই প্রদেশের বাইরে কারো শরীরে সংক্রমণ ঘটেনি। গত বছর ডিসেম্বর মাসে দেশটির হুবেই প্রদেশ থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর এই প্রথম এ খবর এলো।
চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকেই নোবেল করোনাভাইরাস দেশটির অন্যান্য প্রদেশসহ বিশ্বের অন্তত ৯৫টি দেশে ছড়িয়ে পড়ে। মরণঘাতি এ ভাইরাসে সংক্রমিত হয়ে এ পর্যন্ত ৩,৮০০ জন মারা গেছেন এবং ১,০৮,০০০ জন আক্রান্ত হয়েছেন। এদের বেশিরভাগই চীনা নাগরিক।
চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন গত রোববার জানিয়েছে, করোনাভাইরাসে নতুন করে ৪০ জন সংক্রমিত হয়েছে। এর আগের দিন আক্রান্তের সংখ্যা ছিল ৪৪। গত ২০ জানুয়ারি থেকে বেইজিং করেনাভাইরাসে আক্রান্ত রোগী এবং মৃতের পরিসংখ্যান প্রকাশ করার পর থেকে এটিই সর্বনিম্ন সংখ্যা। এদের মধ্যে ৩৬ জনই উহানের অধিবাসী এবং চার জন ইরান থেকে গেছেন।
কমিশন জানিয়েছে, রোববার চীনে করোনোভাইরাসে ২২ জন মারা গেছেন। এদের মধ্যে একজন ছাড়া বাকি সবাই উহানের অধিবাসী। এর ফলে চীনে এ পর্যন্ত ৩,১১৯ জন নিহত এবং ৮০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। করোনাভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা কমে যাওয়ায় চীন কিছু অস্থায়ী হাসপাতাল বন্ধ করে দিয়েছে। এছাড়া, আজ থেকে বেশকিছু স্কুল খোলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।

The Post Viewed By: 74 People

সম্পর্কিত পোস্ট