চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

কলকাতায় ভাতের দাবিতে হাঁড়ি মাথায় নিয়ে তৃণমূল মহিলা কংগ্রেসের মিছিল

৯ মার্চ, ২০২০ | ৩:৪৯ পূর্বাহ্ণ

কলকাতায় ভাতের দাবিতে হাঁড়ি মাথায় নিয়ে তৃণমূল মহিলা কংগ্রেসের মিছিল

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতে অর্থনৈতিক মন্দা, এনআরসিসহ কেন্দ্রীয় সরকারের বিভিন্ন কর্মকা-ের প্রতিবাদে পশ্চিমবঙ্গের রাজধানী কোলকাতায় ফাঁকা হাঁড়ি মাথায় নিয়ে মিছিল করেছে তৃণমূল মহিলা কংগ্রেস। গতকাল আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে অভিনব ওই মিছিল অনুষ্ঠিত হয়।

তৃণমূল মহিলা কংগ্রেসের সভানেত্রী এবং রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, ‘পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন রাজ্যের উন্নয়ন, কর্মসংস্থানে উদ্যোগী তখন বিজেপি তা ধ্বংস করতে মরিয়া। ধর্মের ভিত্তিতে সিএএ, এনআরসি ও এনপিআর কার্যকর করা হচ্ছে। মানুষে মানুষে ভেদাভেদের রাজনীতি চলছে। কিন্তু বেকারত্ব কমানো, কর্মসংস্থান, দেশের আর্থিক উন্নয়নে কোনও নজর নেই কেন্দ্রীয় নরেন্দ্র মোদি সরকারের। সেজন্য ভাতের দাবিতে হাঁড়ি হাতে এই মিছিল।’

কলকাতায় ভাতের দাবিতে হাঁড়ি মাথায় নিয়ে তৃণমূল মহিলা কংগ্রেসের মিছিল

 

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর আগে রাজধানী কোলকাতা থেকে শুরু করে রাজ্যের বিভিন্ন জেলায় সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) ও জাতীয় জনসংখ্যা নিবন্ধন (এনপিআর) বিরোধী সভা ও মিছিল করেছেন। এবার সেই ধারা বজায় রেখে কোলকাতায় আজ হাঁড়ি মাথায় মিছিল থেকেও কেন্দ্রীয় বিজেপি সরকারের প্রস্তাবিত সিএএ-এনআরসি-এনপিআর বাতিলের দাবিতে নারী তৃণমূল কর্মী-সমর্থকরা সোচ্চার হলেন।

শেয়ার করুন
The Post Viewed By: 68 People

সম্পর্কিত পোস্ট