চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

নারী দিবসে এক দিনের ডিসি হলেন স্কুলছাত্রী পুনম

৮ মার্চ, ২০২০ | ১২:২২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

নারী দিবসে এক দিনের ডিসি হলেন স্কুলছাত্রী পুনম

আন্তর্জাতিক নারী দিবসে প্রাথমিকের ছাত্রী পুনমকে এক দিনের ডিসি বানিয়ে গণম্যাধমে হইচই ফেলে দিয়েছেন ভারতের বুলদানার জেলা প্রশাসক। দিবসটিতে নারীর সংগ্রামী জীবনের সাফল্য ও ক্ষমতায়নকে আরো বেগবান করাই মূল প্রতিশ্রুতি। বছরের এই দিনটি ঘিরে চলে নানা আয়োজনের প্রস্তুতি। যদিও নারীকে সম্মান জানানোর জন্য একটি দিনই যথেষ্ট নয়, এই সচেতনতা কিছুটা হলেও জাগ্রত হয়েছে।

মহারাষ্ট্রের বুলদানার জেলা প্রশাসক সুমন রাওয়াত চন্দ্র। নারী দিবসকে কিভাবে অনন্য আলোয় আলোকিত করা যায়, সে ভাবনায় ছিলেন তিনি। তার ধারণা, আগামীতে সমাজের অন্যতম শক্তি হিসেবে যে নারীরা উঠে আসবে, তাদের মধ্যে দিয়েই উদযাপিত হোক নারী আজকের দিন। নিজের জেলার কয়েকজন স্কুলছাত্রীকে ডেকে পাঠান তিনি। এরপর তাদের মধ্য থেকে ভাবি জেলা প্রশাসক হিসেবে একজনকে বেছে নেয়ার সিদ্ধান্ত নেন। জেলা পরিষদের স্কুলছাত্রী পুনম দেশমুখ অত্যন্ত বুদ্ধিমতী। তাকেই মনে ধরে গেল জেলা শাসকের। একটি দিনের জন্য পুনমকে নিজের চেয়ার ছেড়ে দেন জেলা প্রশাসক সুমন। আর পুনমও দিব্যি দিনভর কাজ সামলে দিল। তাকে অবশ্য সাহায্য করার জন্য কাছে ছিলেন সুমন। আর নারী শক্তির উত্থানের প্রতীক হিসেবে তিনি যাকে বেছে নেন, সেই পুনমের দক্ষতা দেখেও অবাক হয়েছেন তিনি। এই একদিনের জেলা প্রশাসককে নিয়ে বর্তমান জেলা প্রশাসক ছবি তুলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা মাত্রই তা ভাইরাল হয়ে যায়।

ছবির নিচে আবার ক্যাপশন দিয়ে সুমন রাওয়াত লিখেছেন, ‘আজকের জেলাশাসক জেলা পরিষদের মেধাদীপ্ত ছাত্রী পুনম দেশমুখ। এভাবেই আরও অনেক ছাত্রীই আগামী দিনের জেলা শাসক হিসেবে।’

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 317 People

সম্পর্কিত পোস্ট