চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৪ জুন, ২০২০

প্রার্থীতার লড়াই থেকে সরলেন ব্লুমবার্গ বাইডেনকে সমর্থন

৬ মার্চ, ২০২০ | ৭:৫৫ পূর্বাহ্ণ

প্রার্থীতার লড়াই থেকে সরলেন ব্লুমবার্গ বাইডেনকে সমর্থন

ইন্টারন্যাশনাল ডেস্ক : প্রচারণায় কোটি কোটি ডলার খরচ করেও সুপার টুইসডের প্রাইমারিতে বাজে ফল করা নিউ ইয়র্কের ধনকুবের মাইকেল ব্লুমবার্গ ডেমোক্রেটিক পার্টির মনোনয়ন দৌড় থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।

প্রার্থীতার লড়াই থেকে সরে যাওয়ার পাশাপাশি নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে দলের প্রার্থী হিসেবে তিনি যুক্তরাষ্ট্রের সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনকে সমর্থনও দিয়েছেন বলে জানিয়েছে বিবিসি।

‘ডেনাল্ড ট্রাম্পকে হারাতেই তিন মাস আগে প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে নেমেছিলাম আমি। আজও একই কারণেই সরে দাঁড়াচ্ছি,’ বুধবার এক বিবৃতিতে বলেছেন নিউ ইয়র্কের সাবেক এ মেয়র।

মনোনয়ন দৌড়ের প্রচারে কেবল জানুয়ারি পর্যন্তই তিনি ৪০ কোটি ডলারের বেশি খরচ করেছেন বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় নির্বাচন কমিশন।
মঙ্গলবারের আগ পর্যন্ত তার করা খরচের পরিমাণ এর কয়েকগুণও হতে পারে বলে অনুমান মার্কিন গণমাধ্যমগুলোর। সুপার টুইসডেতে ব্লুমবার্গ কেবল আমেরিকান সামওয়া অঙ্গরাজ্যের ককাসেই জিততে পেরেছেন। ‘আমি সবসময় বিশ্বাস করেছি, ট্রাম্পকে হারাতে সেই প্রার্থীর পেছনেই আমাদের একতাবদ্ধ হতে হবে, যার জেতার সবচেয়ে বেশি সম্ভাবনা রয়েছে। গতকালের (সুপার টুইসডে) পর এটা স্পষ্ট যে আমার বন্ধু, যুক্তরাষ্ট্রের অসাধারণ নাগরিক জো বাইডেনই এখন সেই কাক্সিক্ষত প্রার্থী,’ বলেছেন ব্লুমবার্গ।

মঙ্গলবারের প্রাইমারিগুলোতে ১০টি অঙ্গরাজ্যে জয় পেয়েছেন বাইডেন। মাইনে এবং টেক্সাসের হাড্ডাহাড্ডি লড়াইতেও তিনি হারিয়েছেন বামঘেঁষা বার্নি স্যান্ডার্সকে।

The Post Viewed By: 49 People

সম্পর্কিত পোস্ট