চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

চব্বিশ ঘণ্টায় ৩২৭ সিরিয়ান সেনাকে হত্যা করল তুরস্ক

৪ মার্চ, ২০২০ | ৩:২১ পূর্বাহ্ণ

অপারেশন স্প্রিং শিল্ড : ফের সিরিয়ান যুদ্ধবিমান ভূপাতিত

চব্বিশ ঘণ্টায় ৩২৭ সিরিয়ান সেনাকে হত্যা করল তুরস্ক

ইন্টারন্যাশনাল ডেস্ক : ইদলিবে অপারেশন স্প্রিং শিল্ড পরিচালনা করে সিরিয়ায় গত চব্বিশ ঘণ্টায় ৩২৭ আসাদ বাহিনীর সেনা সদস্যকে হত্যা করার দাবি করেছে তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয়। খবর তুর্কি গণমাধ্যম টিআরটি ওয়ার্ল্ডের।
মঙ্গলবার দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, গত ২৪ ঘণ্টায় অপারেশন স্প্রিং শিল্ডের আওতায় ৩২৭ সিরিয়ান সেনাকে হত্যা করা হয়েছে। এ ছাড়া একটি যুদ্ধবিমান, একটি ড্রোন, ছয়টি ট্যাংক, পাঁচটি রকেট লাঞ্চার এবং ২টি বিমান বিধ্বংসী প্রতিরক্ষা ব্যবস্থা ধ্বংস করা হয়েছে।
এ ছাড়া তুর্কি সামরিক বাহিনী আসাদ সরকারের তিনটি সাজোঁয়া যান, ছয়টি সামরিক যান এবং গোলাবারুদ রাখার একটি ডিপো ধ্বংস করেছে। প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে আরও বলা হয়েছে, উত্তর-পশ্চিম সিরিয়ার ইদলিব প্রদেশে আসাদ বাহিনীর হামলায় এক তুর্কি সেনা নিহত হয়েছেন। মন্ত্রণালয়ের এক টুইট বার্তায় জানানো হয়, ইদলিবে আসাদ বাহিনীর আর্টিলারি হামলায় ওই সেনা নিহত হন। এ হামলায় একজন নিহত ও অপর একজন আহত হয়েছেন।
এর আগে রোববার সিরিয়ার ইদলিবে আসাদ বাহিনীর দুই সুখোই-২৪ যুদ্ধবিমান ভূপাতিত করার দাবি করেছে তুরস্ক। মন্ত্রণালয়ের লিখিত বিবৃতিতে বলা হয়েছিল, আমাদের বিমানে হামলার পরই আসাদ সরকারের দুটি সুখোই যুদ্ধবিমান-২৪ ভূপাতিত করা হয়েছে।
২৭ ফেব্রুয়ারি তুর্কি বাহিনীর ওপর হামলা ৩৪ সেনা নিহত হয়েছে। এ ছাড়া এ হামলায় কয়েক ডজন সেনা আহত হয়েছেন। এ প্রতিশোধ নিতেই আঙ্কারা গত রোববার সিরিয়ার ইদলিবে অপারেশন স্প্রিং শিল্ড পরিচালনার ঘোষণা দেয়।

শেয়ার করুন
The Post Viewed By: 92 People

সম্পর্কিত পোস্ট