চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছে : মাহাথির

২ মার্চ, ২০২০ | ২:১৩ পূর্বাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছে : মাহাথির

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী এবং দেশটির জনপ্রিয় নেতা মাহাথির মোহাম্মদ বলেছেন, তার সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছে। বিশেষ করে দেশটির নতুন প্রধানমন্ত্রী মুহিইদ্দিন ইয়াসিন তার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন বলে অভিযোগ করেছেন মাহাথির। রবিবার সকালে দেশটির অষ্টম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মুহিইদ্দিন ইয়াসিন। শনিবার মালয়েশিয়ার প্রভাবশালী

এই নেতাকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেন দেশটির রাজা সুলতান আবদুল্লাহ সুলতান আহমাদ শাহ। রবিবার ইয়াইয়াসান আল বুখারিতে এক সংবাদ সম্মেলনে মাহাথির বলেন, আমি বিশ্বাসঘাতকতার শিকার হয়েছি। মুহিইদ্দিন আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন। ওই সংবাদ সম্মেলনে মাহাথিরকে প্রশ্ন করা হয় যে, তিনি আজমিন আলীর ওপর ক্ষুব্ধ কি-না। এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আজমিনের নিজস্ব এজেন্ডা ছিল। এই পুরো এজেন্ডায় সে মুহিইদ্দীনের সঙ্গে কাজ করেছে।

পাকাতান হারাপান জোট পরবর্তী কি পদক্ষেপ নেবে সে বিষয়ে মাহাথির বলেন, জরুরি ভিত্তিতে পার্লামেন্টারি অধিবেশন ডাকা হবে। তিনি বলেন, আমরা দেখবো কে সংখ্যাগরিষ্ঠতা (এমপিদের সমর্থন) অর্জন করতে পারে। মাহাথির আরও বলেন, এখন থেকে বিরোধী অবস্থানে চলে যাবে পাকাতান জোট।

এদিকে, পার্তি প্রিবুমি বারসাতু মালয়েশিয়ার ভবিষ্যৎ সম্পর্কে মাহাথির বলেন, এটা এখন নির্ভর করে দলীয় সিদ্ধান্তের ওপর। তারা আমাকে চেয়ারম্যান পদে রাখবে নাকি বহিষ্কার করবে সেটা তারাই সিদ্ধান্ত নেবে। তবে বারসাতুর বেশিরভাগ সদস্যই তাকে চেয়ারম্যান হিসেবে প্রত্যাখ্যান করেছেন বলে জানিয়েছেন তিনি। ফলে কিছু একটা হতে যাচ্ছে বলে উল্লেখ করেছেন তিনি। মাহাথির বলেন, তারা এখন আনুষ্ঠানিকভাবে আমাকে প্রত্যাখ্যান বা বহিষ্কার করতে পারেন। প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করায় অনুশোচনা হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে মাহাথির বলেন, তার আর কোনো উপায় ছিল না।

শেয়ার করুন
The Post Viewed By: 146 People

সম্পর্কিত পোস্ট