চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মেক্সিকো সীমান্ত বন্ধ করার বিষয়টি জোরালোভাবে ভাবছেন ট্রাম্প

২ মার্চ, ২০২০ | ১:৫৯ পূর্বাহ্ণ

আমেরিকায় করোনাভাইরাসের অনেক রোগী সনাক্ত করা হয়েছে। কানাডায়ও এ পর্যন্ত ১৬ জন
এ ভাইরাসের রোগী পাওয়া গেলেও কানাডা সীমান্ত বন্ধ করার বিষয়ে ডোনাল্ড ট্রাম্প কিছু বলেন নি।

ইন্টারন্যাশনাল ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তার প্রশাসন মেক্সিকো সীমান্ত বন্ধ করে দেয়ার বিষয়টি জোরালোভাবে ভাবছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাব যাতে ছড়িয়ে পড়তে না পারে সেজন্য এই ধরনের ব্যবস্থা নেয়া হবে বলে হোয়াইট হাউজে সাংবাদিকদের জানান তিনি। মেক্সিকোতে এ পর্যন্ত মাত্র তিন ব্যক্তিকে করোনাভাইরাসে আক্রান্ত বলে সনাক্ত করা হয়েছে।

এরপরও মার্কিন প্রেসিডেন্ট দেশটির সঙ্গে আমেরিকার সীমান্ত বন্ধ করে দেয়ার কথা বলছেন। পুরো দক্ষিণ আমেরিকায় এ নিয়ে দুটি দেশে করোনভাইরাসের অস্তিত্ব পাওয়া গেল। এ দুটি দেশে যে কয়জন করোনাভাইরাসের রোগী পাওয়া গেছে তার চেয়ে অনেক বেশি রোগী সনাক্ত করা হয়েছে আমেরিকায়।
অন্যদিকে, কানাডায় এ পর্যন্ত ১৬ জন করোনাভাইরাসের রোগী পাওয়া গেলেও কানাডা সীমান্ত বন্ধ করার বিষয়ে ডোনাল্ড ট্রাম্প কিছু বলেন নি। মেক্সিকো সীমান্ত বন্ধ করার বিষয়ে ট্রাম্পের ঘোষণার আগেই বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ট্রাম্প প্রশাসন মেক্সিকো সীমান্ত সীমান্ত বন্ধ করার বিষয়টি বিবেচনা করছে। এর আগে ডোনাল্ড ট্রাম্প কয়েকবার মেক্সিকো সীমান্ত বন্ধ করে দেয়ার জন্য দেয়াল নির্মাণের প্রকল্প হাতে নিয়েছিলেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট