চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

উমরাহ যাত্রীদের ভিসার ফি ফেরত দেবে সৌদি আরব

১ মার্চ, ২০২০ | ১১:৩৯ অপরাহ্ণ

সৌদি আরব সংবাদদাতা

উমরাহ যাত্রীদের ভিসার ফি ফেরত দেবে সৌদি আরব

প্রাণঘাতী করোনাভাইরাসের ভয়ে সৌদি আরবে প্রবেশে সাময়িক নিষেধাজ্ঞার কারণে উমরা যাত্রীদের ভিসা এবং অন্যান্য সার্ভিস ফি ফিরিয়ে দেয়ার ঘোষণা দিয়েছে দেশটির হজ ও উমরা মন্ত্রণালয়। আজ রবিবার (১ মার্চ) বিকেলে এ ঘোষণা দেয়া হয়। গত বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) উমরা ভিসা প্রবেশ স্থগিতের সিদ্ধান্তের পর এই ঘোষণা দেয়া হলো।

ঘোষণায় বলা হয়েছে, ভিসা স্থগিত হওয়া যাত্রীদের উমরা ফি এবং অন্যান্য বিষয়ে নেয়া সার্ভিস চার্জসমূহ ফেরত দেয়া হবে। এ লক্ষ্যে স্থানীয় এজেন্সির সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে। অনলাইনেও এ সংক্রান্ত আবেদন করা যাবে। প্রয়োজনে 00966-920002814 এই নম্বর কিংবা ই-মেইলে [email protected] যোগাযোগ করা যাবে।

সৌদি কর্মকর্তারা আবারও জোর দিয়ে বলেছেন, এ নিষেধাজ্ঞা অস্থায়ী। এটা সতর্কতা ও প্রতিরোধমূলক ব্যবস্থা। যা উমরা যাত্রীদের নিরাপত্তার জন্য নেয়া হয়েছে। সৌদি আরব কর্তৃপক্ষ গভীরভাবে এটা অনুভব করছে। তাই এই অস্থায়ী সিদ্ধান্ত নিয়ে নিয়মিত পর্যালোচনা করা হবে।

এর আগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স উমরা ও পর্যটন ভিসার যাত্রীদের টিকিটের টাকা ফেরত দেয়ার ঘোষণা দেয়। ওই ঘোষণায় বলা হয়, সৌদি সরকার উমরা ও পর্যটন ভিসায় সৌদি আরবগামীদের ওপর সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছে। এ কারণে উমরা ও পর্যটন ভিসাধারীরা আপাতত দেশটিতে ভ্রমণ করতে পারবেন না। এসব ভিসাধারী যেসব যাত্রী বিমানের টিকিট কিনেছিলেন, তারা চাইলে টিকিটের টাকা ফেরত (রিফান্ড) নিতে পারবেন অথবা নিষেধাজ্ঞা প্রত্যাহার হওয়ার পর সিট খালি থাকলে সেসব ফ্লাইটে আবার আসন বরাদ্দ দেয়া হবে বলেও জানানো হয় ওই ঘোষণায়।

পূর্বকোণ/অভি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 536 People

সম্পর্কিত পোস্ট