চট্টগ্রাম বুধবার, ০৩ জুন, ২০২০

এবার করোনায় আক্রান্ত ইরানের ভাইস প্রেসিডেন্ট
এবার করোনায় আক্রান্ত ইরানের ভাইস প্রেসিডেন্ট

২৮ ফেব্রুয়ারি, ২০২০ | ৩:৩০ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

এবার করোনায় আক্রান্ত ইরানের ভাইস প্রেসিডেন্ট

এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ইরানের নারী ও পরিবার কল্যাণবিষয়ক ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) মিডেল ইস্ট মনিটরের এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে মিডেল ইস্ট মনিটরের প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ইরানে নতুন করে ১০৬ জনকে করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। চীনের বাইরে এখন পর্যন্ত এ ভাইরাসে সর্বোচ্চ প্রাণহানির ঘটনাও ঘটেছে ইরানে।

এর আগে, এ ভাইরাসে আক্রান্ত হন ইরানের উপ-স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরচি ও সংসদ সদস্য মাহমুদ সাদেগির। চীনের উহান থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসে ইরানে এখন পর্যন্ত ২৬ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ২৫৪ জন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) জানায়, চীন থেকে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাস সংক্রমিত হয়ে পড়েছে বিশ্বের ৪৮ দেশে। এ ছাড়া চীনসহ সারা বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ৮২ হাজার এবং মোট মৃত্যু হয়েছে দুই হাজার ৮০০ জনেরও বেশি।

অন্যদিকে করোনাভাইরাসের ঝুঁকি মোকাবেলায় ওমরাহ ও পর্যটন ভিসা স্থগিতের ঘোষণা দিয়েছে সৌদি আরব। উল্লেখ্য, গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম করোনার অস্তিত্ব ধরা পড়ে।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 154 People