চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২৬১৯

২৪ ফেব্রুয়ারি, ২০২০ | ১২:২৩ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২৬১৯

প্রাণঘাতী করোনাভাইরাস মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৬১৯ জনে। শুধু চীনেই প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আড়াই হাজারের বেশি মানুষের।এ ছাড়া ভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা ৭৯ হাজার ছাড়িয়েছে।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন (এনএইচসি) জানিয়েছে, দেশটিতে করোনাভাইরাস বা কভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে নতুন করে ১৫০ জনের মৃত্যু হয়েছে। এতে দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৫৯২ জনে। এর আগে রোববার চীনে ৯৭ জনের মৃত্যু হয়েছিল। সে হিসেবে একদিনের ব্যবধানে দেশটিতে মৃতের সংখ্যা ৫০ শতাংশেরও বেশি বেড়েছে। খবর এএফপি ও সিএনএনের

এদিকে চীনের বাইরে সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। ফলে করোনা ঠেকাতে রেড অ্যালার্ট জারি করেছে সিউল সরকার। তবে চীনের বাইরে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইরানে ৭ জন। এ ছাড়া দক্ষিণ কোরিয়ায় ৭ জন, জাপানে ৪ জন, ইতালিতে ৩ জন, হংকংয়ে ২ জন, ফিলিপাইনে ১ জন, ফ্রান্সে ১ জন ও তাইওয়ানে ১ জনের মৃত্যু হয়েছে।

এদিকে চীনের পর করোনাভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ছে দক্ষিণ কোরিয়ায়। এছাড়া ইরান ও ইতালিতেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই ভাইরাসে প্রাণহানি ঠেকাতে দক্ষিণ কোরিয়া সরকার সর্বোচ্চ সতর্কতা জারি করেছে। দেশটির সরকারি তথ্য অনুযায়ী, নতুন করে সেখানে আরও ১৬১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এতে সোমবার সকাল পর্যন্ত দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৬৩ জনে। উদ্ভূত পরিস্থিতিতে জনসমাগম এড়িয়ে চলতে জনগণকে আহ্বান জানিয়েছেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী চুং সিয়ে-কুন। নতুন আক্রান্তদের অনেকেই দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর দায়েগুর একটি ধর্মীয় গোষ্ঠী ও একটি হাসপাতালের সঙ্গে সম্পৃক্ত। দায়েগু ও পার্শ্ববর্তী চেয়ংদো শহরকে ‘বিশেষ এলাকা’ হিসেবে ঘোষণা করা হয়েছে। এ দুটি শহরের মানুষ আর ঘর থেকে বের হচ্ছেন না।

করোনাভাইসের প্রাদুর্ভাবকে মহামারী হিসেবে ঘোষণা না করলেও উদ্ভূত পরিস্থিতিতে বিশ্বজুড়ে জরুরি অবস্থা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 176 People

সম্পর্কিত পোস্ট