চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

গান্ধীর আশ্রম নয়, তাজমহলেই মন ট্রাম্প-পতœীর!

২৩ ফেব্রুয়ারি, ২০২০ | ৬:০৭ পূর্বাহ্ণ

দিল্লির স্কুল পরিদর্শনে মেলানিয়াকে আমন্ত্রণ জানাননি কেজরিওয়াল

গান্ধীর আশ্রম নয়, তাজমহলেই মন ট্রাম্প-পতœীর!

ইন্টারন্যাশনাল ডেস্ক : মার্কিন প্রেসিডেন্টের ভারত সফরের প্রাক্কালে জোর কানাকানি- মোহনদাস করমচাঁদ গান্ধীর চেয়ে তাজমহলের টানই কি বেশি ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের কাছে? স্থির ছিল, আহমেদাবাদ বিমানবন্দরে নেমে সোজা সাবরমতী আশ্রমে যাবেন ট্রাম্প দম্পতি।
মোহনদাস করমচাঁদ গান্ধীর স্মৃতিবিজড়িত আশ্রমে আধ ঘণ্টা কাটিয়ে মোতেরা স্টেডিয়ামে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানে যোগ দেবেন তারা।

তারপর প্রেসিডেন্ট ট্রাম্প ও তার সঙ্গীরা তাজমহল দর্শনে আগ্রায় রওনা হবেন। তবে সূত্রের বরাত দিয়ে ভারতের সংবাদমাধ্যম জানিয়েছে, শেষ মুহূর্তে পরিবর্তন না-হলে ট্রাম্প দম্পতির পূর্ব নির্ধারিত সাবরমতী আশ্রম সফর বাতিল হতে পারে। শনিবার বিষয়টি নিয়ে মুখ খুলেছেন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানী। ট্রাম্পের না-আসার ইঙ্গিত পাওয়ার পর এই প্রসঙ্গে তিনি জানিয়েছেন, এ ব্যাপারে হোয়াইট হাউস চূড়ান্ত সিদ্ধান্ত নেবে এবং তা শীঘ্রই ভারত সরকারকে জানানো হবে।

কেন সাবরমতী আশ্রমের অনুষ্ঠান বাতিল করার কথা ভাবছে ওয়াশিংটন? কূটনৈতিক সূত্রে পাওয়া খবর অনুযায়ী, প্রথম কারণটি হলো, মেলানিয়া ট্রাম্প সূর্যাস্তের সময়ে তাজমহল দেখতে উদ্গ্রীব। আহমেদাবাদে বেশি সময় কাটালে যদি বিমানে আগ্রা পৌঁছতে দেরি হয়। এজন্য সূর্য অস্ত যাওয়ার আগেই তাজমহলে পৌঁছতে চান বলে জানিয়েছেন মেলানিয়া। সম্ভবত তাই আহমেদাবাদে অনুষ্ঠানের সময় কাটছাঁট করার সিদ্ধান্ত নিতে চলেছে হোয়াইট হাউস।
এদিকে সফরে দিল্লির একটি বিদ্যালয়ে ‘হ্যাপিনেস ক্লাস’ বা ‘আনন্দের সঙ্গে পাঠ’ পরিদর্শনের পরিকল্পনা ছিল মেলানিয়া ট্রাম্পের। কিন্তু ওই স্কুল পরিদর্শনে মেলানিয়া ট্রাম্পকে আমন্ত্রণ জানাননি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

শেয়ার করুন
The Post Viewed By: 205 People

সম্পর্কিত পোস্ট