চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২৭৬৩
করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২৭৬৩

২২ ফেব্রুয়ারি, ২০২০ | ১:১৩ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২৩৪৫

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১১৩ জনের মৃত্যু হয়েছে। এতে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৩৬০ জনে।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত আরও ১০৯ জনের মৃত্যু হয়েছে। এতে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৩৪৫ জনে। আর চীনের মূল ভূখণ্ডের বাইরে ১৫ জনের মৃত্যু হয়েছে।

এদিকে চীনজুড়ে নতুন করে ৩৯৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন। এতে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা ৭৬ হাজার ছাড়িয়ে গেছে। এর আগে শুক্রবার দেশটিতে নতুন আক্রান্তের সংখ্যা ছিল প্রায় ৯০০। অর্থাৎ একদিনের ব্যবধানে নতুন করে আক্রান্তের সংখ্যা অর্ধেকেরও নিচে নেমে এসেছে। খবর এএফপি ও সিএনএনের

এদিকে শুক্রবার সংযুক্ত আরব আমিরাতে এক বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। দেশটির স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, আক্রান্তদের সর্বাত্মক সেবা দেয়া হচ্ছে। তাদের ভাইরাসের পরিমাণ স্থিতিশীল অবস্থায় থাকায় ভয়ের কারণ নেই। এর আগে সিঙ্গাপুরে পাঁচ বাংলাদেশির শরীরে এই ভাইরাস ধরা পড়ে। তাদের মধ্যে একজনের অবস্থা ‘সঙ্কটাপন্ন’ বলে জানিয়েছে সেখানকার বাংলাদেশ হাইকমিশন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে ৭৮ বছর বয়সী এক ব্যক্তি মারা গেছেন। দেশটিতে করোনায় এটিই প্রথম মৃত্যুর ঘটনা। শনিবার দেশটির উত্তরাঞ্চলীয় শহর পাদুয়ায় তার মৃত্যু হয়। এই ঘটনার পর ওই অঞ্চলের মানুষকে তাদের নিজ বাসভবনে থাকতে বলা হয়েছে। নিষিদ্ধ করা হয়েছে সব ধরনের সামাজিক অনুষ্ঠান-কার্যক্রম। ইতালিতে প্রায় ১৫ জন প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছে।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথমবারের মতো করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর চীনসহ বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস। চীনের সর্বত্র করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় উৎপত্তিস্থল উহান শহরসহ বেশিরভাগ এলাকা কার্যত অবরুদ্ধ করে রাখা হয়েছে। সংক্রমণ ঠেকাতে চীনের বিভিন্ন শহরেও নানা ধরনের নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এই ভাইরাসের বিস্তার ঠেকাতে দেশটির কর্তৃপক্ষ বাজার থেকে ব্যাংক নোট তুলে নিয়ে তা জীবাণুমুক্ত করার উদ্যোগও নিয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 168 People

সম্পর্কিত পোস্ট