চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত আরো ২ বাংলাদেশি

১৩ ফেব্রুয়ারি, ২০২০ | ৮:২৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত আরো ২ বাংলাদেশি

করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনের পর দ্বিতীয় দেশ হিসেবে সিঙ্গাপুরে দিনদিন বেড়ে চলেছে আক্রান্ত রোগীর সংখ্যা। এর মধ্যে আক্রান্ত হয়েছেন আরও আটজন, যার মধ্যে দুজন বাংলাদেশি। এ নিয়ে সিঙ্গাপুরে বসবাসরত বাংলাদেশিদের সংখ্যা দাঁড়ালো চারে। সব মিলিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটিতে মোট রোগীর সংখ্যা পরিমাণ এখন ৫৮।

দি স্ট্রেইটস টাইমস পত্রিকা সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়কে উদ্ধৃত করে বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) আরও আটজনের মধ্যে করোনাভাইরাস সংক্রমণের খবর জানায়। এদের মধ্যে আক্রান্ত দুই বাংলাদেশি শ্রমিকের বয়স যথাক্রমে ৩০ ও ৩৭ বছর। তারা উভয়ই সেলেটার এরোস্পেসের হাইটসের কাজ করেন। এর আগে যে দুই বাংলাদেশি আক্রান্ত হয়েছিলেন তাদের কর্মস্থলও একই ছিল।

সিঙ্গাপুরে নতুন করে যে আটজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তাদের কারও সাম্প্রতিক সময়ে চীনে ভ্রমণের ইতিহাস নেই। সিঙ্গাপুরের ন্যাশনাল সেন্টার ফর ইনফেকশনাল ডিজিজেসে আলাদাভাবে রেখে আক্রান্ত ওই আটজনকে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছে দি স্ট্রেইটস টাইমস। তারা সবাই সিঙ্গাপুরি, এর মধ্যে সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটির একজন অধ্যাপকও রয়েছেন বলেও জানায় পত্রিকাটি।

ধারণা করা হয় পূর্ব এশিয়ার দ্বীপ দেশ সিঙ্গাপুরে ১ লাখ ৩০ হাজার বাংলাদেশি রয়েছেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা এম জে এইচ জাবেদ তাদের নতুন এ করোনাভাইরাস থেকে সতর্ক থাকতে এবং প্রয়োজনে হাইকমিশনে যোগাযোগ করার পরামর্শ দিয়েছেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) তথ্যানুযায়ী, এ পর্যন্ত চীনের বাইরে ২৫টি দেশে আড়াইশর বেশি মানুষের মধ্যে নতুন করোনাভাইরাস ধরা পড়েছে। চীনের বাইরে সিঙ্গাপুরেই আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ। গত ২৩ জানুয়ারি সিঙ্গাপুরে করোনাভাইরাসের প্রথম রোগী ধরা পড়ে।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 200 People

সম্পর্কিত পোস্ট