চট্টগ্রাম রবিবার, ৩১ মে, ২০২০

যে কোনো পরিণতি মেনে নিতে প্রস্তুত রয়েছি : মিট রমনি

১০ ফেব্রুয়ারি, ২০২০ | ৭:১৩ পূর্বাহ্ণ

যে কোনো পরিণতি মেনে নিতে প্রস্তুত রয়েছি : মিট রমনি

ইন্টারন্যাশনাল ডেস্ক : মার্কিন সিনেটে দলের সিদ্ধান্তের বিপক্ষে গিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ইমপিচমেন্টের পক্ষে ভোট দেয়া সিনেটর মিট রমনি বলেছেন, তিনি বুঝেশুনে ট্রাম্পের বিপক্ষে ভোট দিয়েছেন এবং এর যেকোনো পরিণতি মেনে নিতে জন্য প্রস্তুত রয়েছেন।
আমেরিকার ইউটা অঙ্গরাজ্য থেকে নির্বাচিত সিনেটর মিট রমনি আরো বলেছেন, তার জন্য অকল্পনীয় কোনো বিপর্যয় নেমে আসতে পারে জেনেও তিনি প্রেসিডেন্ট ট্রাম্পের বিপক্ষে ভোট দিয়েছেন।

গত ৫ ফেব্রুয়ারি ট্রাম্পের ইমপিচমেন্টের ওপর ভোটাভুটিতে ৪৮ সিনেটর প্রস্তাবের পক্ষে এবং ৫২ সিনেটর বিপক্ষে ভোট দেন। মার্কিন সিনেটে রিপাবলিকান দলের ৫৩ আসন এবং ডেমোক্র্যাট দলের ৪৭ আসন রয়েছে। কিন্তু মিট রমনি দলের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে ইমপিচমেন্টের পক্ষে ভোট দেয়ায় ডেমোক্র্যাটদের পক্ষে একটি ভোট বেশি পড়ে।

কিন্তু তারপরও ট্রাম্পকে ইমপিচ করা সম্ভব হয়নি। সিনেটের ভোটাভুটিতে ক্ষমতায় টিকে যাওয়ার পর প্রেসিডেন্ট ট্রাম্প বৃহস্পতিবার মিট রমনির কড়া সমালোচনা করেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের গুরুত্বপূর্ণ প্রতিদ্বন্দ্বী এবং সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন বিরুদ্ধে দুর্নীতির বিষয়ে তদন্ত করার জন্য ইউক্রেন সরকারের উপর চাপ সৃষ্টি করেছিলেন। তিনি বলেছিলেন, বাইডেনের বিরুদ্ধে যদি ইউক্রেনের প্রেসিডেন্ট তদন্ত শুরু না করেন তাহলে আমেরিকা ইউক্রেনকে সামরিক সহায়তা দেয়া বন্ধ করে দেবে। তার এই চাপ সৃষ্টির তথ্য ফাঁস হয়ে গেলে ডেমোক্র্যাটরা এ নিয়ে প্রেসিডেন্ট ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার উদ্যোগ নেন।

The Post Viewed By: 83 People

সম্পর্কিত পোস্ট