চট্টগ্রাম মঙ্গলবার, ২৬ মে, ২০২০

সর্বশেষ:

করোনাভাইরাস : ব্যস্ত চিকিৎসক মায়ের দূর থেকে মেয়েকে আলিঙ্গনের ভিডিও ভাইরাল

৯ ফেব্রুয়ারি, ২০২০ | ৭:১৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

করোনাভাইরাস : ব্যস্ত চিকিৎসক মায়ের দূর থেকে মেয়েকে আলিঙ্গনের ভিডিও ভাইরাল

করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসা দিতে রাতের ঘুম হারাম চীনা চিকিৎসক ও নার্সদের। হাসপাতালেই কাটছে অধিকাংশ সময়। রোগ এতটাই ছোঁয়াচে যে রোগীর সঙ্গে স্বাস্থ্যকর্মীরাও প্রায় এক ঘরে হয়ে গিয়েছেন।

সম্প্রতি চিকিৎসক মা ও মেয়ের দূর থেকে করা আলিঙ্গনের ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। আবেগঘন এ ভিডিও ছড়িয়ে পড়েছে নেটিজেনদের মধ্যে। মন জয় করে নিয়েছে অনেকের। সবাই কুর্নিশ জানাচ্ছে তাঁদের।

করোনাভাইরাস রোগীদের চিকিৎসায় ব্যস্ত মা লিউ হাইয়ান। সর্বশেষ ৩১ জানুয়ারি মেয়ে চেং শিওয়েনের সঙ্গে সর্বশেষ দেখে হয়েছে মা লিউয়ের। করোনাভাইরাস সংক্রমিত রোগ হওয়ার দরুণ কোনো সুস্থ কারও সংস্পর্শে আসা যাবে না। কিন্তু মা ও নয় বছরের শিশু মেয়ের তো দেখা হওয়া দরকার। মা লিউ হাইয়ানের সঙ্গে দেখা করতে হাসপাতালে আসে চেং শিওয়েন। দুজনেরই মুখ ও মাথায় রোগ প্রতিরোধকারী মাস্ক। ছোঁয়াচে রোগে মেয়ে সংক্রমিত হতে পারে, তাই মা ও মেয়ে দূর থেকে দেখা ও কথা বলেছেন। আলিঙ্গন পর্যন্ত করতে পারেননি। মা ও মেয়ে একে অপরের সঙ্গে দূর থেকেই আলিঙ্গন করেছেন। কারণ, শারীরিকভাবে তাঁরা আলিঙ্গন করতে পারবেন না। লিউ মেয়েকে আশ্বাস দেন যে করোনাভাইরাসের লড়াইয়ে জয়ী হয়ে তিনি বাড়ি ফিরে যাবেন।

ভিডিওটি শেষ হওয়ার আগে দেখা যায়, মেয়ে চেং শিওয়েন মায়ের জন্য বাড়ির তৈরি খাবার টিফিনবক্সে করে এনে ওই খাবার হাসপাতালের সীমান্তে রেখে দেয়। লিউ হাইয়ান সেখান থেকে টিফিন বক্সটা নিয়ে যায়। আবেগঘন এই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়। ইতিমধ্যেই এই ভিডিও দেখেছেন ২ মিলিয়ন মানুষ। তথ্যসূত্র: সিনহুয়ার টুইটার অ্যাকাউন্ট ও গালফ নিউজ

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 106 People