চট্টগ্রাম সোমবার, ২৫ মে, ২০২০

সর্বশেষ:

তরুণীকে ধোঁকা দিয়ে বাধ্য করা হল পতিতাবৃত্তিতে, কাঠগড়ায় ৪ বাংলাদেশি   

২ ফেব্রুয়ারি, ২০২০ | ২:৪৪ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

তরুণীকে ধোঁকা দিয়ে বাধ্য করা হল পতিতাবৃত্তিতে, কাঠগড়ায় ৪ বাংলাদেশি   

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে এক ইন্দোনেশিয়ান তরুণীকে বেচে দিয়ে পতিতাবৃত্তিতে বাধ্য করায় চার বাংলাদেশিসহ সাতজনের বিরুদ্ধে মানবপাচারের অভিযোগ গঠন হয়েছে। সাতজনের মধ্যে চার বাংলাদেশি ছাড়াও দুইজন ইন্দোনেশিয়ান ও একজন পাকিস্তানি রয়েছেন। দুই ইন্দোনেশিয়ানই নারী। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুবাইয়ের একটি আদালতে এ বিষয়ে দায়ের করা মামলায় অভিযোগ গঠন হয়। শনিবার (১ ফেব্রুয়ারি) স্থানীয় সংবাদমাধ্যম খবরটি দিয়েছে।

আদালতের শুনানিতে ৩০ বছর বয়সী ওই ইন্দোনেশিয়ান তরুণী জানান, একটি সংস্থার মাধ্যমে গত বছরের ফেব্রুয়ারিতে দুবাই আসেন তিনি। তিনি বেশ কিছু পরিবারে গৃহকর্মী হিসেবে কাজ করেন। শেষ যে পরিবারটিতে কাজ করেন, সেখানে নির্যাতিত হলে তিনি পালিয়ে যান। পরে ফেসবুকে গৃহকর্মী নিয়োগের একটি বিজ্ঞাপন দেখে সেখানে যোগাযোগ করেন ওই তরুণী। তখন আসামি স্বদেশি এক নারীর সঙ্গে কথা হয় ওই তরুণীর। তাকে সেই নারী জানান, একটি আমিরাতি পরিবারে গৃহকর্মী দরকার। এজন্য পাকিস্তানি আসামির সঙ্গে তাকে কথা বলতে বলেন সেই নারী। ওই তরুণী বলেন, ‘স্বদেশির কথা মতো আমি পাকিস্তানি লোকটির সঙ্গে কথা বলি। তখন তিনি কর্মস্থলের মালিককে দেখানোর জন্য আমাকে আমার ছবি দিতে বলেন। কিছুদিন পর ওই পাকিস্তানি আমাকে একটি বাগানবাড়িতে নিয়ে যায়। সেখানে উপস্থিত অন্য আসামিরা আমাকে জানায় যে, পাকিস্তানি লোকটি আমাকে বেচে দিয়েছে, সুতরাং আমাকে যৌনপেশায় বাধ্য হতে হবে।’ ‘আমি তাদের এ প্রস্তাব প্রত্যাখ্যান করলে আসামিরা মুরাক্কাবাতের ওই বাগানবাড়িতে তালাবাদ্ধ করে আমাকে রেখে যায়। আমি সেখান থেকে পালানোর বহু চেষ্টা করি, পারিনি। কদিন পরে তারা আমাকে কোনো সিম কার্ড ছাড়া একটি মোবাইল ফোন দেয়। পরে আমি কোনোমতে ওয়াইফাই সংযোগ যুক্ত করে অনলাইনের মাধ্যমে দুবাইয়ে গৃহকর্মী হিসেবে কর্মরত আমার বোনকে খবর দিই।’

ওই তরুণী জানান, তার বোন খবর পেয়ে দুবাই পুলিশকে জানান। পরে পুলিশ সেই বাড়িতে অভিযান চালিয়ে ওই তরুণীকে উদ্ধার করে। এ বিষয়ে একজন পুলিশ কর্মকর্তা বলেন, এ ঘটনায় অভিযুক্ত পাকিস্তানি লোকটিকে ধরা হয়েছে। তিনি ওই তরুণীকে বেচে দেয়ার স্বীকারোক্তি দিয়েছেন। বলেছেন এ অপকর্মে অন্য ছয়জনের জড়িত থাকার কথাও। আসামিদের বিরুদ্ধে মানবপাচার, পতিতালয় চালানো এবং তরুণীকে ঘরে আটকে রাখাসহ বিভিন্ন অভিযোগ গঠন করা হয়েছে বলে জানান ওই কর্মকর্তা।

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 246 People

সম্পর্কিত পোস্ট