চট্টগ্রাম সোমবার, ২৫ মে, ২০২০

সর্বশেষ:

ভারতে মিয়ানমার স্টাইলে গণহত্যার প্রস্তুতি নিচ্ছে বিজেপি : ইমরান খান

২ ফেব্রুয়ারি, ২০২০ | ২:২৪ পূর্বাহ্ণ

ভারতে মিয়ানমার স্টাইলে গণহত্যার প্রস্তুতি নিচ্ছে বিজেপি : ইমরান খান

ইন্টারন্যাশনাল ডেস্ক : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আন্তর্জাতিক সম্প্রদায়কে সতর্ক করে জানিয়েছেন, ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) মিয়ানমার স্টাইলে গণহত্যার পুনরাবৃত্তি করতে এবং দেশটি থেকে সংখ্যালঘু মুসলিমদের বিতাড়নের প্রস্তুতি নিচ্ছে।
ইমরান খান বলেন, ‘ভারতের নতুন বিতর্কিত আইন জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) বাস্তাবায়নের মাধ্যমে নাগরিকত্বের তালিকা থেকে প্রায় পাঁচ মিলিয়ন মানুষকে বাদ দেওয়া হবে।’ আনাদোলু এজেন্সিকে দেওয়া এক বিশেষ স্বাক্ষাৎকারে এসব কথা বলেন তিনি।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, মিয়ানমারও একই কাজ করেছিল; তারা প্রথমে নাগরিকত্ব নিবন্ধকরণ আইন চালু করে। আর এভাবেই তারা মুসলমানদেরকে বাদ দিয়েছিল। তারপরে গণহত্যা হয়েছিল। আমি ভয় পাচ্ছি যে, এটিই ভারতে হতে যাচ্ছে।

ভারতের বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশ ও পাকিস্তানে অভিবাসীদের ঢল নামতে পারে কিনা; এমন প্রশ্নের উত্তরে ইমরান খান বলেন, বাংলাদেশ এরই মধ্যে ভারতের আসাম রাজ্যের নাগরিক তালিকা থেকে বাদ পড়াদের নিতে অস্বীকৃতি জানিয়েছে। তিনি আরো বলেন, আমি মনে করি, বাংলাদেশ এরই মধ্যে উদ্বিগ্ন; কারণ আসামে প্রায় ২০ লাখ মানুষ নাগরিকত্ব হারিয়েছেন। আমি সঠিক সংখ্যাটি জানি না; তবে তাদের কী হবে?

The Post Viewed By: 48 People

সম্পর্কিত পোস্ট