চট্টগ্রাম বুধবার, ২৭ মে, ২০২০

কত খরচ করছেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থীরা

২ ফেব্রুয়ারি, ২০২০ | ২:১৭ পূর্বাহ্ণ

কত খরচ করছেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থীরা

ইন্টারন্যাশনাল ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির হয়ে দ্বিতীয় মেয়াদের প্রার্থী হবেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর ডেমোক্রেটিক পার্টির এখন চলছে দলীয় প্রার্থীদের প্রাইমারি নির্বাচন।

এরই মধ্যে ডেমোক্রেটিক পাটির দুই প্রার্থী মিলে প্রচারণায় খরচ করেছেন ৩৮ কোটি ৯০ লাখ মার্কিন ডলার। এদের মধ্যে নিউ ইয়র্কের সাবেক মেয়র ও ব্লুমবার্গ পত্রিকার মালিক মাইকেল ব্লুমবার্গ গত নভেম্বরে প্রাইমারির প্রচারণা শুরু করেছেন। জানুয়ারি পর্যন্ত মাত্র দুই মাসে তিনি খরচ করেছেন ১৮ কোটি ৮০ লাখ ডলার। এর পুরোটাই তিনি নিজের পকেট থেকে খরচ করেছেন। ব্লুমবার্গ গত ডিসেম্বর পর্যন্ত ১৩ কোটি ২০ লাখ ডলার খরচ করেছেন টেলিভিশন বিজ্ঞাপনে।

স্বাধীন সংবাদ সংগ্রহকারীদের হিসেবে জানুয়ারিতে তার টেলিভিশনে প্রচারণা ব্যয় ২৫ কোটি ডলার ছাড়ায়। আরেক প্রার্থী টম স্টেয়ার গত বছরের জুলাই থেকে

প্রচারণা শুরু করেছেন। তিনি খরচ করেছেন ২০ কোটি ১০ লাখ ডলার। এর মধ্যে মাত্র ৩০ লাখ ডলার এসেছে অনুদান থেকে। আর বাকী অর্থ এসেছে তার ২০ কোটি ২৫ লাখ ডলারের সম্পত্তি থেকে। স্টেয়ারও বিপুল অর্থ অর্থ খরচ করেছেন বিজ্ঞাপনে। তিনি টেলিভিশন বিজ্ঞাপনে খরচ করেছেন ১১ কোটি ৭০ লাখ এবং অনলাইন বিজ্ঞাপনে খরচ করেছেন চার কোটি ৪০ লাখ ডলার। ডেমোক্রেট দলের মনোনয়ন পেতে প্রাইমারিতে লড়াই করছেন ১১ জন প্রার্থী।
এদের মধ্যে গতবার হিলারি
ক্লিনটনের প্রতিদ্বন্দ্বী
বার্নি স্যান্ডার্সও
রয়েছেন।

The Post Viewed By: 50 People

সম্পর্কিত পোস্ট