চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

হিন্দু তরুণী অপহরণের পর ধর্মান্তরিত, পাক কূটনীতিককে তলব

২৯ জানুয়ারি, ২০২০ | ১:১০ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক, ছবি-রয়টার্স

হিন্দু তরুণী অপহরণের পর ধর্মান্তরিত, পাক কূটনীতিককে তলব

পাকিস্তান দূতাবাসের এক সিনিয়র কূটনীতিককে তলব করেছে ভারত। সিন্ধু প্রদেশের এক তরুণীকে অপহরণ করে ধর্মান্তরিত করে মুসলমান করার অভিযোগে পাকিস্তান দূতাবাসের এক সিনিয়র কূটনীতিককে তলব করেছে ভারত। গত শনিবার দেশটির সিন্ধু প্রদেশের হালা শহরে একটি বিয়ের অনুষ্ঠান থেকে এক হিন্দু তরুণীকে অপহরণের অভিযোগ ওঠার পরই মঙ্গলবার পাক কূটনীতিককে তলব করে দিল্লি।

এনডিটিভির খবরে জানিয়েছে, ২৪ বছরের ওই তরুণীকে স্থানীয় পুলিশ কর্মীদের সহায়তায় অপহরণ করা হয়েছে। এতে বলা হয়, তরুণীর পরিবার পুলিশের কাছে অভিযোগ দায়ের করার আগেই অভিযুক্ত ব্যক্তির সঙ্গে ওই তরুণীর বিয়ে হয়ে যায়। এদিকে ওই ঘটনার নিন্দা জানিয়ে ভারতের কেন্দ্রীয় সরকার পাকিস্তান সরকারের কাছে দ্রুত ওই বিষয়ে তদন্ত করার অনুরোধ জানিয়েছে ।

সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, পাকিস্তান সরকারের দায়িত্ব হিন্দু সম্প্রদায়সহ সেদেশের সংখ্যালঘুদের সুরক্ষা নিশ্চিত করা।

‘অল পাকিস্তান হিন্দু কাউন্সিল’ জানিয়েছে, ওই তরুণীর নাম ভারতী বাই। তাকে তার বিয়ের আসর থেকে অপহরণ করে একদল সশস্ত্র দুর্বৃত্ত। তরুণীকে ধর্মান্তরিত করে তার সঙ্গে শাহরুখ গুল নামে এক ব্যক্তির বিয়ে দেয়া হয়।

পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে দাবি করা হয়, ওই তরুণী ডিসেম্বরেই ধর্মান্তরিত হয়েছেন। তার নতুন নাম বুশরা।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, সিন্ধু প্রদেশের হালা শহরে ভারতী বাই যখন হিন্দু এক ব্যক্তিকে বিয়ে করেন, তখন অজ্ঞাত মানুষ তাঁকে অপহরণ করে। এক মুসলিম ব্যক্তি অভিযোগ করেন, গত ডিসেম্বরে ওই তরুণী হিন্দু থেকে মুসলমান হন এবং ওই ব্যক্তিকে বিয়ে করেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 153 People

সম্পর্কিত পোস্ট