চট্টগ্রাম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

১৭ কোটি টাকার লটারি জিতেও টের পাননি

২৮ জানুয়ারি, ২০২০ | ৬:৩৩ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

১৭ কোটি টাকার লটারি জিতেও টের পাননি

১৭ কোটি টাকারলটারি জিতেছেন যুক্তরাষ্ট্রের এক ব্যক্তি। অথচ এক সপ্তাহ পার হয়ে গেলেও টের পাননি তিনি লটারির পুরষ্কার সম্পর্কে। তবে বুঝতে না পারলেও টিকিটিটি ফেলে না দিয়ে পকেটের ভিতরে রেখে দেন তিনি। এক সপ্তাহ পর দ্বিতীয়বার তিনি আবার টিকিট মিলিয়ে দেখেন। তখন পল বুঝতে পারেন, লটারির মাধ্যমে তাঁর ভাগ্য খুলে গেছে। ওই লটারির মূল্য ২০ লাখ মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ১৭ কোটি টাকা।

ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে। গত শুক্রবার কলোরাডো এ বিষয়ে একটি সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তিতে লটারির প্রথম পুরস্কারজয়ীর নাম ও বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়। চলতি মাসের প্রথম দিকে কলোরাডো অঙ্গরাজ্যের লিটলটন শহরের একটি বিপণিবিতান থেকে লটারির টিকিটটি কেনেন পল। ১১ জানুয়ারি লটারির ড্র অনুষ্ঠিত হয়।

পল বলেছেন, ‘বড় অঙ্কের লটারি জিতলেও আমি আমার কাজ চালিয়ে যাব। কাজের জন্য সপ্তাহে পাঁচ দিন দূরদূরান্তে যেতে হয় আমার। অবসরে যাওয়ার আগে সেই কাজ চালিয়ে যাব।’

তবে ওই লটারি থেকে পল একাই সুবিধাভোগী নন। তিনি যে বিপণিবিতান থেকে টিকিটটি কিনেছিলেন, তাদের ৩ হাজার ডলার দেবে কলোরাডো লটারি কর্তৃপক্ষ।

পরিবারের এক সদস্যের কয়েকবার বড় অস্ত্রোপচারে খরচ হয়ে যায় জমানো সব অর্থ। ফলে সংসার চালানো আর সন্তানের কলেজের ব্যয় মেটানো যেন কঠিন হয়ে পড়ে পল টি নামের এক ব্যক্তির জন্য। আর্থিক টানাপোড়েনে হাঁসফাঁস অবস্থা তাঁর। এই অবস্থায় তিনি পেয়ে গেছেন মোটা অঙ্কের লটারি।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 247 People

সম্পর্কিত পোস্ট