চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

ছয় বছর পর প্রকাশ্যে কিমের ফুফু

২৮ জানুয়ারি, ২০২০ | ৫:১০ পূর্বাহ্ণ

ছয় বছর পর প্রকাশ্যে কিমের ফুফু

ইন্টারন্যাশনাল ডেস্ক : বহু জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ ছয় বছর পর প্রকাশ্যে দেখা গেলো উত্তর কোরিয়ার নেতা কিম জং উন-এর ফুফু কিম কিং হুই-কে। বিশ্বাসঘাতকতার অভিযোগে ২০১৩ সালে তার স্বামী চ্যাং সং থেক-কে ফাঁসি দেন কিম। এরপর থেকে এতোদিন পর্যন্ত আর তার দেখা মেলেনি। সর্বশেষ ২৬ জানুয়ারি রবিবার তার একটি ছবি প্রকাশ করে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএ। এতে কিম কিং হুই-কে ভাতিজা কিম জং উনের পাশে বসে থাকতে দেখা যায়।
ছবিটি উত্তর কোরিয়ার রাজধানী পিয়ংইয়ং-এ নববর্ষের অনুষ্ঠান চলাকালে তোলা বলে জানা গেছে। সেখানে কিম কিং হুই-কে বেশ প্রাণবন্ত মনে হচ্ছিল।

ওই অনুষ্ঠানে তার উপস্থিতিকে আশ্চর্য ঘটনা হিসেবে আখ্যায়িত করেছেন উত্তর কোরিয়া বিষয়ক মার্কিন সংবাদমাধ্যম এনকে-র সম্পাদক অলিভার হথাম। তিনি বলেন, বহু পর্যবেক্ষক ধরে নিয়েছিলেন যে স্বামীর মৃত্যুর পর তিনি নির্বাসনে চলে গেছেন কিংবা সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী বিবেচনায় তাকেও হয়তো হত্যা করা হয়েছে। এমন সময়ে ৭৩ বছরের কিম কিং হুই-কে প্রকাশ্যে হাজির করা হলো যখন পারমাণবিক নিরস্ত্রীকরণ নিয়ে আলোচনার জন্য যুক্তরাষ্ট্রের ওপর চাপ প্রয়োগ করতে চাইছে পিয়ংইয়ং। দৃশ্যত তাকে সামনে নিয়ে এসে শাসক পরিবারের ঐক্যবদ্ধ থাকার বার্তা দিতে চাইছে উত্তর কোরিয়া।

শেয়ার করুন
The Post Viewed By: 118 People

সম্পর্কিত পোস্ট